বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

HomeTop-2উন্নত দেশগুলোতে ভাইরাসের মতো ইসলামবিদ্বেষ ছড়ায়: এরদোয়ান

উন্নত দেশগুলোতে ভাইরাসের মতো ইসলামবিদ্বেষ ছড়ায়: এরদোয়ান

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘের ৭৮তম অধিবেশনে যোগ দিয়ে সম্প্রতি বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। যার মধ্যে ছিল, অভিবাসীদের প্রতি বিদ্বেষ, ইসলামের প্রতি বিদ্বেষ ও বর্ণবাদ। এছাড়া সমসাময়িক আন্তর্জাতিক পরিস্থিতি নিয়েও কথা বলেন তিনি।

এরদোয়ান তার বক্তব্যের এক পর্যায়ে বলেন, উন্নত বিশ্বের দেশগুলোয় ইসলামবিদ্বেষ, জাতিগতবিদ্বেষ অনেকটা ভাইরাসের মতো ছড়ায়। আর এগুলো বন্ধে এখনই কার্যকরী ব্যবস্থা নিতে হবে। কারণ বিষয়টি উদ্বেগজনক পরিস্থিতিতে পৌঁছেছে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, বিদ্বেষমূলক বক্তব্য, মেরুকরণ এবং নিরপরাধ মানুষের সঙ্গে বৈষম্য করার বিষয়গুলো বিশ্বের সব মানুষের বিবেককে কষ্ট দেয়।

তিনি দুঃখ প্রকাশ করে করে বলেন, বিশ্বের অনেক নেতা এসব বিষয়কে উৎসাহ দিয়ে আগুনের সঙ্গে খেলছেন। এরপর সাম্প্রতিক সময়ে বাকস্বাধীনতার নামে ইউরোপের দেশগুলোতে পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন পোড়ানোর নিন্দা জানান তিনি। এরদোয়ান বলেন, এসব হীন কাজে সমর্থন দিয়ে ইউরোপের এ দেশগুলো নিজেদের ভবিষ্যেকই অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে।

এরদোয়ান আরও জানান, জাতিসংঘ, ওআইসিসহ যত আন্তর্জাতিক সংগঠন আছে সেগুলোর সবগুলো ব্যবহার করে ইসলামবিদ্বেষের বিরুদ্ধে লড়াই করবে তুরস্ক। এছাড়া গত মঙ্গলবার থেকে আজারবাইজানের নাগোরনো-কারাবাখে শুরু হওয়া সামরিক অভিযান নিয়েও কথা বলেন এরদোয়ান। তিনি বলেন, নিজেদের অখণ্ডতার রক্ষার অধিকার আজারবাইজানের আছে এবং সেখানে আজারি সেনারা বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে যে অভিযান চালাচ্ছে, সেটিকে সমর্থন জানান তিনি।

- Advertisement -spot_img
এই রকম আরো পোস্ট
- Advertisment -spot_img

সর্বশেষ