বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

HomeTop-2বিধ্বংসী সেঞ্চুরিতে রেকর্ডবুকে তানজিদ তামিম

বিধ্বংসী সেঞ্চুরিতে রেকর্ডবুকে তানজিদ তামিম

৯৯ রানের পর জেসন হোল্ডারের বলটা একটু সাবধানী হয়েই খেলেছেন তানজিদ তামিম। রান নিতে গিয়েও থমকে গেলেন। পরের বলে আর আটকাতে হলো না। পেয়েই গেলেন বিপিএলে নিজের প্রথম সেঞ্চুরি। সবধরণের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে এটি এই তরুণের প্রথম শতক। সবমিলিয়ে বিপিএলের ইতিহাসে বাংলাদেশিদের মাঝে তৃতীয় সর্বোচ্চ স্কোর এটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই এই দু’দলের সামনে। এমন ম্যাচে নিজের জাত চিনিয়েছেন চট্টগ্রামের তরুণ ব্যাটার তানজিদ হাসান তামিম। তার ঝড়ো সেঞ্চুরিতে খুলনাকে ১৯৩ রানের টার্গেট দিয়েছে চট্টগ্রাম।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় চট্টগ্রাম। দলীয় ৪ রানে ৭ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফিরে যান মোহাম্মদ ওয়াসিম। তার বিদায়ের পর ক্রিজে আসেন সৈকত আলি।

সৈকতকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন তানজিদ তামিম। ৫৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৬০ রানে ১৭ বলে ১৮ রান করে আউট হন সৈকত।

তবে নিজের আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান তানজিদ তামিম। মারমুখী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই ব্যাটার। এরপর খুলনার বোলারদের ওপর আরও চড়াও হন তিনি।

টম ব্রুসকে সঙ্গে নিয়ে মারমুখী ব্যাটিংয়ে ৫৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তানজিদ তামিম। চলমান বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলে দলীয় ১৭০ রানে ৬৫ বলে ১১৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম।

- Advertisement -spot_img
এই রকম আরো পোস্ট
- Advertisment -spot_img

সর্বশেষ