বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

HomeTop-2কোকাকোলা বাংলাদেশকে কিনে নিচ্ছে তুরস্কের কোম্পানি

কোকাকোলা বাংলাদেশকে কিনে নিচ্ছে তুরস্কের কোম্পানি

কোকাকোলা বাংলাদেশ বেভারেজেস লিমিটেডকে (সিসিবিবি) ১৩ কোটি ডলারে ডলারের বিনিময়ে অধিগ্রহণ করতে যাচ্ছে তুরস্কের কোম্পানি কোকাকোলা আইসেসেক (সিসিআই)। এ নিয়ে আইসেসেকের সহযোগী প্রতিষ্ঠান সিসিআই ইন্টারন্যাশনাল হল্যান্ড বিভি (সিসিআইএইচবিভি) ও কোকাকোলা কোম্পানির একটি সহযোগী সংস্থার মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এমনটি জানিয়েছে সিসিআই।

এতে তারা বলেছে, ১৩ কোটি ডলারের বিনিময়ে সিসিআই কোকাকোলা বাংলাদেশ বেভারেজের শতভাগ শেয়ার অধিগ্রহণ করবে। কোকাকোলা আইসেসেক সিসিবিবির প্রাক্কলিত নিট আর্থিক ঋণ বিয়োগ করে ১৩০ মিলিয়ন ডলার বা ১ হাজার ৪০০ কোটি টাকার বেশি মূল্যে ১০০ শতাংশ শেয়ার অধিগ্রহণ করবে।

ধারণা করা হচ্ছে, সিসিআই ইন্টারন্যাশনাল হল্যান্ড বিভি (সিসিআইএইচবিভি) এই অধিগ্রহণে নগদ অর্থায়ন করবে।

সিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা করিম ইয়াহি বিবৃতিতে বলেছেন, আমরা সিসিবিবি অধিগ্রহণের জন্য শেয়ার ক্রয়ের চুক্তি স্বাক্ষর করতে পেরে আনন্দিত। এই চুক্তিকে আমরা ভবিষ্যতের সম্ভাবনাময় বাজারে প্রবেশের দারুণ সুযোগ হিসেবে দেখছি।

বিবৃতির তথ্যানুযায়ী, কোকাকোলা বাংলাদেশ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা অঞ্চলের প্রায় ১০ কোটি গ্রাহককে সেবা দেয়। তাদের তিন শতাধিক কর্মচারী, একটি বোতলজাত প্লান্ট ও তিনটি প্রধান গুদামসহ প্রায় তিন লাখ বিক্রয় পয়েন্ট আছে। এছাড়া সারাদেশে তাদের ৫০০ ডিস্ট্রিবিউটর আছে। ২০১৭ সালে উৎপাদন, বিক্রয় এবং বিতরণের জন্য ময়মনসিংহে কোকাকোলা বাংলাদেশ বেভারেজ লিমিটেড (সিসিবিবি)-এর প্ল্যান্ট স্থাপন করে।

- Advertisement -spot_img
এই রকম আরো পোস্ট
- Advertisment -spot_img

সর্বশেষ