বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

HomeTop-2বিএনপি-জামায়াতের দুই দিনের অবরোধ শুরু

বিএনপি-জামায়াতের দুই দিনের অবরোধ শুরু

পঞ্চম দফায় বিএনপি-জামায়াত এবং সমমনা দলগুলোর ডাকা দুই দিনের অবরোধ শুরু হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) ভোর ছয়টা থেকে আগামী শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত সারা দেশে সড়ক, রেল ও নৌপথে এই অবরোধ কর্মসূচি পালন করা হবে।

এদিকে পঞ্চম দফা হরতাল শুরুর আগেই মঙ্গলবার রাতে (রাত ১১টা পর্যন্ত) রাজধানীতে চারটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে, অবরোধের সমর্থনে এসব বাসে আগুন দেওয়া হয়েছে।

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়, নিহত নেতা-কর্মীদের হত্যার বিচার, আহত ব্যক্তিদের সুচিকিৎসাসহ আটক ও গ্রেপ্তার ব্যক্তিদের মুক্তির দাবিতে সোমবার (১৩ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অবরোধের ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান। বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চসহ অন্যান্য দল ও জোটও এই অবরোধ কর্মসূচি নিয়েছে।

একই দিন জামায়াতে ইসলামী বাংলাদেশও অবরোধের ডাক দেয়। এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেন, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমির জামায়াত ডা. শফিকুর রহমানসহ সব রাজবন্দি এবং ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে আমি জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আগামী ১৫ নভেম্বর ভোর ৬টা থেকে শুরু হয়ে ১৭ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টা শান্তিপূর্ণ সড়ক, রেল ও নৌপথ অবরোধের নতুন কর্মসূচি ঘোষণা করছি।

- Advertisement -spot_img
এই রকম আরো পোস্ট
- Advertisment -spot_img

সর্বশেষ