বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

HomeTop২৬-২৭ টাকায় আলু বিক্রি নিশ্চিত করতে ডিসিদের নির্দেশ

২৬-২৭ টাকায় আলু বিক্রি নিশ্চিত করতে ডিসিদের নির্দেশ

দেশের সব হিমাগারে বুধবার (১ নভেম্বর) থেকে আলুর সরকার নির্ধারিত দাম প্রতি কেজি ২৬ থেকে ২৭ টাকায় বিক্রির সিদ্ধান্ত কার্যকর করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী এ তথ্য জানান।

মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, দেশের সব কোল্ড স্টোরেজ থেকে সরকার নির্ধারিত দামে প্রতি কেজি আলু ২৬ থেকে ২৭ টাকায় বিক্রির সিদ্ধান্ত কার্যকর করতে সব জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, গত সোমবার (৩০ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয় থেকে একটি পত্র জারির মাধ্যমে সব জেলা প্রশাসকদের কোল্ড স্টোরেজ পর্যায়ে কেজি প্রতি ২৬-২৭ টাকায় আলু বিক্রি নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়। বুধবার (১ নভেম্বর) থেকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর আলুর বিক্রয় মূল্য কোল্ড স্টোরেজ পর্যায়ে প্রতি কেজি ২৬ থেকে ২৭ টাকা এবং খুচরা পর্যায়ে সর্বোচ্চ প্রতি কেজি ৩৫ থেকে ৩৬ টাকা নির্ধারণ করে দেয় সরকার। কিন্তু সরকার নির্ধারিত মূল্যে কোল্ড স্টোরেজ ও খুচরা কোনো পর্যায়েই আলু বিক্রি করা হচ্ছে না। ফলে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব জেলা প্রশাসকদের নির্দেশ দিলো বাণিজ্য মন্ত্রণালয়।

- Advertisement -spot_img
এই রকম আরো পোস্ট
- Advertisment -spot_img

সর্বশেষ