বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত (নিবন্ধন নং -২৪)

Homeআন্তর্জাতিকইসরায়েলকে সতর্ক করল সৌদি

ইসরায়েলকে সতর্ক করল সৌদি

গাজা উপত্যকায় স্থল অভিযান চালানো নিয়ে ইসরায়েলকে সতর্ক করেছে সৌদি আরব। দেশটি এ অভিযানকে আন্তর্জাতিক আইনের ‘অযৌক্তিক লঙ্ঘন’ হিসাবে বর্ণনা করেছে, যা ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের জীবনকে বিপন্ন করছে।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারির বরাত দিয়ে গত শুক্রবার (২৭ অক্টোবর) প্রতিবেদনটিতে জানানো হয়, টানা দুই রাত ট্যাংক নিয়ে অভিযান চালানোর পর ইসরায়েলি বাহিনী স্থল অভিযানের আওতা বাড়াচ্ছে। আর এরপরই স্থলাভিযান নিয়ে ইসরায়েলকে সতর্ক করল সৌদি আরব। খবর এনডিটিভির।

এক বিবৃতিতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলের চালানো যে কোনো ধরনের স্থল অভিযানের নিন্দা জানাচ্ছে সৌদি আরব। কারণ এ ধরনের অভিযান ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছি।

আন্তর্জাতিক আইনের লঙ্ঘন করে এভাবে ফিলিস্তিনি জনগণের ওপর হামলা চালানো হলে অঞ্চলটির স্থিতিশীলতার ক্ষেত্রে এর গুরুতর প্রভাব পড়বে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ‘অবিলম্বে এ সামরিক অভিযান বন্ধ ও ত্রাণ সংস্থাগুলো যেন বেসামরিকদের কাছে মানবিক সহায়তা পৌঁছাতে পারে, তা নিশ্চিতে ব্যবস্থা নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছে সৌদি।’

বিবৃতিতে আরও বলা হয়, গতকাল শনিবার সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান জর্ডান, মরক্কো ও মিশরের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন। ইসরায়েল-ফিলিস্তিন পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন তারা।

গত ৭ অক্টোবর ইসরায়েলে অতর্কিত রকেট হামলা চালায় হামাস। হামাসের হামলার জবাবে সেদিন থেকেই গাজায় উপত্যকায় অব্যাহত বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল।

শুক্রবার রাতে ইন্টারনেটসহ সব ধরনের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দিয়ে বিধ্বস্ত গাজায় স্থল, আকাশ ও সমুদ্র পথে সর্বাত্মক হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী।

- Advertisement -spot_img
এই রকম আরো পোস্ট
- Advertisment -spot_img

সর্বশেষ