তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত

Friday, March 31, 2023

তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধিত

spot_img
Homeআইন-আদালতনতুন আইনজীবী হলেন ৫৩২৯ জন

নতুন আইনজীবী হলেন ৫৩২৯ জন

- Advertisement -
Google search engine

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৫ হাজার ৩২৯ জন উত্তীর্ণ হয়েছেন।

বৃহস্পতিবার সংস্থার সচিব জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান সিকদারে সাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এছাড়া ২০ জন প্রার্থীর ফল স্থগিত রাখা হয়েছে। ফল স্থগিত রাখা প্রার্থীদের আগামী ১৫ দিনের মধ্যে বার কাউন্সিলে যোগাযোগ করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ১২ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে ৫ হাজার ৩২৯ জন উত্তীর্ণ হয়েছেন।

উত্তীর্ণ প্রার্থীরা দেশের যেকোন (অধস্তন) আদালত ও ট্রাইব্যুনালে আইন পেশায় নিযুক্ত হতে পারবেন। এক্ষেত্রে তাদেরকে ৬ মাসের মধ্যে জেলা আইনজীবী সমিতির সদস্যপদ গ্রহণ করতে হবে।

এদিকে আরেক বিজ্ঞপ্তিতে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীর তথ্যগত কিছু ত্রুটি থাকলে তা সংশোধন করতে বলা হয়েছে।

এতে বলা হয়েছে যদি কারো অ্যাপ্লিক্যান্ট কপি, এডমিট কার্ড, ফরম ‘এ’ কিংবা প্রযোজ্য ক্ষেত্রে রিঅ্যাপিয়ার ফরমে প্রার্থীর নাম ও পিতার নামের বানান বা জন্ম তারিখ সংক্রান্ত ভুলভ্রান্তি থাকে তাহলে এই বিজ্ঞপ্তি প্রকাশের ৭ দিনের মধ্যে সংশোধনীর সপক্ষে কাগজপত্রসহ বার কাউন্সিল অফিসের এনরোলমেন্ট শাখায় যোগাযোগ করতে হবে।

উত্তীর্ণ প্রার্থীদের তালিকা দেখতে লিংক ক্লিক করুন।

- Advertisement -
Google search engine
আরো খবর
- Advertisment -spot_img

সর্বশেষ সংবাদ

চালু হলো মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও রুটের সব স্টেশন

রাজধানীর শেওড়াপাড়া ও উত্তরা দক্ষিণ স্টেশন চালু করে মেট্রোরেলের প্রথম পর্বের ৯টি স্টেশনই চালু হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) সকাল ৮টায় উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া...

৫১ হাসপাতালে ‘বৈকালিক স্বাস্থ্যসেবা’ চালু

দেশের সরকারি হাসপাতালে ফি দিয়ে রোগীরা এখন থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের থেকে বৈকালিক সেবা পাবেন। প্রাথমিকভাবে ৫১টি সরকারি হাসপাতালে এই সেবা কার্যক্রম চালু করা হয়েছে। বৃহস্পতিবার...

বাসন্তীর জালের মতো শিশুর নামে অসত্য লিখে স্বাধীনতাকে কটাক্ষ করা কি অপরাধ নয় : প্রশ্ন তথ্যমন্ত্রীর

‘বাসন্তীকে জাল পরিয়ে বানোয়াট সংবাদ পরিবেশনের মতো একটি শিশুকে ১০ টাকা দিয়ে তার নাম ব্যবহার করে অসত্য লিখে স্বাধীনতাকে কটাক্ষ করা কি অপরাধ নয়’...
- Advertisment -spot_img

জনপ্রিয় খবর