তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত

Friday, March 31, 2023

তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধিত

spot_img
Homeতথ্যপ্রযুক্তি৯৯৯-এর ফেসবুক পেজ হ্যাকড?

৯৯৯-এর ফেসবুক পেজ হ্যাকড?

- Advertisement -
Google search engine

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর ভেরিফাইড বা ব্লু ব্যাজ থাকা ফেসবুক পেজ হ্যাকড হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা চলছে।

পেজটিতে গিয়ে দেখা যায়, হলিউড সিনেমার তিনটি ভিডিও ক্লিপ টাইমলাইনে পোস্ট করা হয়েছে। ৩ মিনিট ৫৫ সেকেন্ডের প্রথম ভিডিওটি পেজটিতে আপ করা হয় গত ১৪ ঘণ্টা আগে। এর পর ৩ মিনিট ২ সেকেন্ডের একটি ভিডিও ৯ ঘণ্টা আগে ও ২ ঘণ্টা আগে ৩ মিনিট ৫৮ সেকেন্ডের একটি ভিডিও আপ করা হয়।

সাধারণত ৯৯৯-এর ফেসবুক পেজটিতে জরুরি কোনো সংবাদ ছাড়া অন্য কিছু শেয়ার বা পোস্ট করা হয় না। তাই হলিউডের সিনেমার ভিডিও ক্লিপ আপ হওয়ায় নেটিজেনরা বলছেন- পেজটি হ্যাকড হয়েছে।

ব্যবহারকারীরা বলছেন, এই পেজটি হ্যাকড করা উচিত হয়নি। এই পেজটি সাধারণ মানুষের অনেক উপকারে আসে। তাই যারাই পেজটি হ্যাকড করে থাকুক না কেন তারা যেন ফিরিয়ে দেয়, এমন অনুরোধ করছেন নেটিজেনরা।

এদিকে পেজটি হ্যাকড হয়েছে কিনা জানতে রোববার (৫ মার্চ) সকাল জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তারকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

পরে এ বিষয়ে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন করলে একজন অপারেটর জানায়, পেজটিতে এমন ভিডিও ক্লিপ পোস্ট হওয়ার বিষয়টি তাদের নজরে এসেছে। কারিগরি ত্রুটির কারণে এমনটি হয়েছে। এই বিষয়ে তাদের কাজ চলছে। দ্রুত সময়ে এই সমস্যার সমাধান করা হবে।

- Advertisement -
Google search engine
আরো খবর
- Advertisment -spot_img

সর্বশেষ সংবাদ

চালু হলো মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও রুটের সব স্টেশন

রাজধানীর শেওড়াপাড়া ও উত্তরা দক্ষিণ স্টেশন চালু করে মেট্রোরেলের প্রথম পর্বের ৯টি স্টেশনই চালু হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) সকাল ৮টায় উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া...

৫১ হাসপাতালে ‘বৈকালিক স্বাস্থ্যসেবা’ চালু

দেশের সরকারি হাসপাতালে ফি দিয়ে রোগীরা এখন থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের থেকে বৈকালিক সেবা পাবেন। প্রাথমিকভাবে ৫১টি সরকারি হাসপাতালে এই সেবা কার্যক্রম চালু করা হয়েছে। বৃহস্পতিবার...

বাসন্তীর জালের মতো শিশুর নামে অসত্য লিখে স্বাধীনতাকে কটাক্ষ করা কি অপরাধ নয় : প্রশ্ন তথ্যমন্ত্রীর

‘বাসন্তীকে জাল পরিয়ে বানোয়াট সংবাদ পরিবেশনের মতো একটি শিশুকে ১০ টাকা দিয়ে তার নাম ব্যবহার করে অসত্য লিখে স্বাধীনতাকে কটাক্ষ করা কি অপরাধ নয়’...
- Advertisment -spot_img

জনপ্রিয় খবর