শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়ের‍্যাবের অভিযানে ফিশিং বোটে মিলল ২ লাখ ইয়াবা

র‍্যাবের অভিযানে ফিশিং বোটে মিলল ২ লাখ ইয়াবা

বঙ্গোপসাগরের কক্সবাজারের পেকুয়া এলাকায় অভিযান চালিয়ে একটি ফিশিং বোট থেকে ২ লাখ পিস ইয়াবা জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। একইসঙ্গে ইয়াবা পাচারের অভিযোগে রোহিঙ্গা নাগরিকসহ পাঁচজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভোর ৪টা ৫০ মিনিটের দিকে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইয়াবা উদ্ধার হওয়া ফিশিং বোটটি জব্দ করা হয়।

আটকতরা হলেন- কক্সবাজারের কুতুবদিয়া এলাকার নুরুল আবছার (৩২), কক্সবাজার সদর উপজেলার মেহের আলী (৩৯), একই এলাকার আব্দুল হামিদ (৩৭) ও মো. কালু (২৩) এবং রোহিঙ্গা নাগরিক নুরু হাসান (৩৩)।

র‍্যাব জানায়, কক্সবাজার টেকনাফের শাপলাপুর এলাকা থেকে ফিশিং বোটে করে ইয়াবার একটি বড় চালান চট্টগ্রামের উদ্দেশে যাচ্ছে- এমন সংবাদ পেয়ে বঙ্গোপসাগরে নজরদারি শুরু করে র‍্যাব। একইসঙ্গে চট্টগ্রামের বিভিন্ন ঘাটেও নজরদারি বাড়ানো হয়।

ফিশিং বোটটি সমুদ্র পথে কক্সবাজার থেকে চট্টগ্রামের বাঁশখালী-আনোয়ারার দিকে প্রবেশ করার সময় ধাওয়া করে র‍্যাব। পরে বোটটি কক্সবাজারের পেকুয়া মগনামা ঘাটে থামার সঙ্গে সঙ্গে আটক করা হয়। এ সময় বোটে থাকা মাছ রাখার ড্রাম থেকে ইয়াবা জব্দ করা হয়।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মূল্য ছয় কোটি টাকা। আটকরা দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img