শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeজাতীয়দেশে নিবন্ধিত আইপিটিভি ১২টি, বাকিসব অবৈধ

দেশে নিবন্ধিত আইপিটিভি ১২টি, বাকিসব অবৈধ

দেশে সর্বমোট ১২টি নিবন্ধিত আইপিটিভি আছে, এর বাইরে যতো আইপিটিভি আছে সবগুলো অবৈধ ও অনিবন্ধিত বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, জেলা পর্যায়ে দেখা যায় অনেকগুলো অনিবন্ধিত অনলাইন পোর্টাল পরিচালিত হয়। অনেকগুলো আইপিটিভি আছে, সেগুলোও অনিবন্ধত। এছাড়া বেশকিছু ইউটিউব চ্যানেল আছে, এগুলো যারা পরিচালনা করে তারা আবার নিজেদেরকে সাংবাদিক বলেও পরিচয় দেয়।

তিনি বলেন, সর্বসাকুল্যে আমরা ১২টি আইপিটিভিকে নিবন্ধন দিয়েছি। এর বাইরে কোনো আইপিটিভি নিবন্ধিত নয়। বাকি যা আছে সবগুলো অনিবন্ধিত। এছাড়াও আমরা এখন পর্যন্ত ১৭০টির মতো অনলাইন পোর্টালকে নিবন্ধন দিয়েছি, পত্রিকার অনলাইন হিসেবে আরো ১৭০টির মতো নিবন্ধন দেওয়া হয়েছে, এর বাইরে টেলিভিশনের অনলাইন পোর্টাল হিসেবে আরো ১৫-১৬টি অনলাইনকে নিবন্ধন দেওয়া হয়েছে। বাইরে যা আছে, সবগুলোই নিবন্ধনবিহীন।

হাছান মাহমুদ বলেন, অনিবন্ধিত এসব মাধ্যমে অনেক সময়ই গুজব ছড়ানো হয়, ভুল তথ্য পরিবেশন করা হয় এবং বিভ্রান্তি ছড়ানো হয়। এগুলো নিয়ন্ত্রণ করা আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। প্রশাসকদের সঙ্গে আলোচনার সময় এই বিষয়গুলো আমরা তুলে ধরেছি।

মন্ত্রী আরও বলেন, আমরা জেলা প্রশাসকদের বলেছি, আপনারা যদি দেখেন কেউ বিভ্রান্তি, গুজব ও অসত্য সংবাদ ছড়াচ্ছে, সেগুলোর বিষয়ে আপনারা আইনগত ব্যবস্থা নেবেন। আমাদেরকে জানানো হলে আমরা তড়িৎ ব্যবস্থা নিতে পারি। একসঙ্গে বিভ্রান্তিকর তথ্যের পাশাপাশি সঠিক সংবাদটিও যেন প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

সম্মেলন প্রসঙ্গে তিনি আরও বলেন, জেলা প্রশাসক সম্মেলন সরকারের প্রশাসনের একটি নিয়মিত কার্যক্রম। এটি প্রতি বছর হয়। ধারাবাহিকতায় এবছর এটি অনুষ্ঠিত হচ্ছে। সরকারের কার্যক্রম গুলো বাস্তবায়ন করা হয় জেলা প্রশাসনের মাধ্যমে। কারণ সাধারণ জনগণ জেলা প্রশাসনকেই সবসময় কাছে পায়। এজন্য জেলা প্রশাসক সম্মেলনটা সরকারের জন্য খুবই গুরুত্বপূ

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img