শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েক্যান্সারে আক্রান্ত ছেলেকে নিয়ে উদ্বিগ্ন এক বিধবা মা

ক্যান্সারে আক্রান্ত ছেলেকে নিয়ে উদ্বিগ্ন এক বিধবা মা

রাজবাড়ীর বালিয়াকান্দির চামটা গ্রামের হতদরিদ্র সুব্রত মন্ডল(৩২)খাদ্যনালী ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রায় তিন মাস নিজ বাড়িতে মানবেতর জীবন যাপন করেছেন। ক্যান্সার আক্রান্ত ছেলেকে বাঁচাতে আর্থিক সহায়তার জন্য দারে দারে ঘুরছেন বিধবা মা নীলা রাণী মন্ডল। অর্থাভাবে দ্রুত উন্নত চিকিৎসা না করায় দিন দিন শারীরিক অবনতি হচ্ছে তার।

২০২২ সালের ২০ নভেম্বর থেকে ভারতের ভ্যালোরে ক্রিস্টান মেডিক্যাল কলেজ(সিএমসি)হাসপাতালে পাঁচ দিন চিকিৎসাধীন ছিলেন।

পাকস্তলীর ওপরে খাদ্যনালীতে বড় আকৃতির টিউমার থেকে ক্যান্সারে রূপ নেয়। তিনি খাদ্যনালীর ক্যান্সার (এডিনো কার্সিনোমা) নামক বিরল প্রকৃতির ক্যান্সারে আক্রান্ত। কেমোথেরাপি ও রেডিওথেরাপি দেওয়া এবং টিউমার অপারেশনসহ তার পূর্ণাঙ্গ চিকিৎসার করতে প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন। তাই ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার মমতাময়ী বিধবা মা।

এক বছর আগে শারিরীকভাবে সুব্রত অসুস্থ হয়ে পড়ে। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করায়। সুব্রতর বিধবা মা নীলা রাণী মন্ডলের পালিত দুটি ষাঁড় গরু দেড় লাখ ও চার ছাগল ৩০ হাজার টাকায় বিক্রিসহ স্থানীয় হৃদয়বান ব্যক্তিদের আর্থিক সহায়তা নিয়ে লাখ টাকায় ছেলের চিকিৎসা চালিয়েছেন। বর্তমানে মৃত বাবার বসতভিটার মাত্র পাঁচ শতাংশ জমি ছাড়া বিক্রির মতো আর কিছুই নেই তার।

অসুস্থ সুব্রতর চাচাতো ভাই চামটানি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিকাশ চন্দ্র মন্ডল বলেন, প্রায় ৩ মাস আগে সুব্রত মন্ডলের খাদ্যনালীর ক্যান্সার ও টিউমার ধরা পড়েছে। সপ্তাহ খানেক ভারতে চিকিৎসা করে গত ২মাস নিজবাড়িতে রয়েছে। তবে শারিরীক অবস্থার অবনতি দেখা দিয়েছে। ২০২২ সালের ৩১ ডিসেম্বর বালিয়াকান্দি সমাজসেবা কর্মকর্তা বরাবর সুব্রত মন্ডলের আর্থিক সহায়তার জন্য একটি আবেদন করা হয়।

সুব্রতর বিধবা মা নীলা রাণী মন্ডল বলেন, আমার নাড়ী ছেড়া ধন ছেলেটি চোখের সামনে চিকিৎসার অভাবে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। অসহায় মায়ের আর্তনাদ, তিনি প্রধানমন্ত্রীর কাছে তার ছেলের চিকিৎসার জন্য সাহায্য চেয়েছেন।

আগামী ৩১ জানুয়ারির মধ্যে সুব্রতকে ভারতের ভ্যালোরে ক্রিস্টান মেডিক্যাল কলেজ (সিএমসি) হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নির্দেশ দিয়েছেন হাসপাতালের চিকিৎসা।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img