শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeজাতীয়সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশা আর নেই

সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশা আর নেই

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সহযোগী অধ্যাপক ও মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. এন কে নাতাশা মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহমুদ কমল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তার স্তন ক্যানসার শনাক্ত হয় ২০১৯-এর মাঝামাঝি সময়ে। এরপর দীর্ঘদিন চিকিৎসা নিয়েছেন দেশে ও দেশের বাইরে। স্তন ক্যানসারের সার্জারি হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর গত বছর সেপ্টেম্বরে আগের চেয়ে অনেকটাই সুস্থ হয়ে ওঠেন তিনি৷ নিউজও পড়া শুরু করেন। কিন্তু গত বছরের ডিসেম্বরে আবারও তার শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে। এর মধ্যেই গতকাল রাতে হার্ট অ্যাটাক করেন। সাড়ে ৩টায় তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান।

ডা. নাতাশা ডায়াবেটিস ও স্বাস্থ্য বিষয়ে পিএইচডি করেছেন। এআইইডিসিআর থেকে প্রকাশিত হেলথ বুলেটিনের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন তিনি।

টিভির পর্দায় এন কে নাতাশা একজন জনপ্রিয় সংবাদপাঠিকা হলেও তিনি মূলত চিকিৎসক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ছিলেন। ডায়াবেটিস ও স্বাস্থ্য বিষয়ে করেছেন পিএইচডি। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরের সহযোগী অধ্যাপক। একই সঙ্গে জনস্বাস্থ্যবিষয়ক জাতীয় বুলেটিনেরও সম্পাদক ডা. এন কে নাতাশা। অথচ এই চিকিৎসককেও ভুল চিকিৎসার শিকার হতে হয়েছিল। ভুল ডায়াগনস্টিকের কারণে রোগ ধরা পড়ে দেরিতে। তাই চিকিৎসা শুরু হতেও অনেক দেরি হয়ে যায়।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img