শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeবিশেষ সংবাদজি এম কাদেরের কাছে ‘দুঃখ প্রকাশ’ করলেন রাঙ্গা

জি এম কাদেরের কাছে ‘দুঃখ প্রকাশ’ করলেন রাঙ্গা

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরের কাছে হঠাৎ ক্ষমা প্রার্থনার বিষয়ে মসিউর রহমান রাঙ্গা বলেছেন, জি এম কাদের আমার আত্মীয় ও মুরব্বি। আর আমিও তো তার সম্পর্কে ভালো কিছু বলিনি। তার সঙ্গে সংসদে তো দেখা হয়। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সংসদ ভবনের রুমে গিয়ে বলেছি, যদি আমার কথায় কষ্ট পেয়ে থাকেন, তাহলে আমি দুঃখিত।

রাঙ্গা আরও বলেন, দলীয় পদ থেকে বাদ পড়লেও জাপাতেই আছেন এবং থাকবেন। মসিউর রহমান রাঙ্গা মামলা করেছেন জি এম কাদেরের বিরুদ্ধে।

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরের কাছে ক্ষমা চেয়েছেন বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। বৃহস্পতিবার সংসদ ভবনে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সভাপতিত্বে জাপার সংসদীয় দলের সভা অনুষ্ঠিত হয়। এতে ছিলেন না দলের সকল পদ হারানো রাঙ্গা। এরপর তিনি উপনেতা জি এম কাদেরের কক্ষে গিয়ে ক্ষমা চান।

জাপায় নেতৃত্ব নিয়ে রওশন এরশাদ ও জি এম কাদেরের বিরোধ বহু পুরোনো হলেও গত ৯ জানুয়ারি দেবর-ভাবি যৌথ বিবৃতিতে বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিষ্ঠিত জাতীয় পার্টিকে ঐক্যবদ্ধ রাখতে আমরা বদ্ধপরিকর।

জাপা সূত্রে জানা যায়, দু’পক্ষকে নিয়ন্ত্রণে রাখতে সরকারি মধ্যস্থতায় সমঝোতা হয়েছে। দু’পক্ষের মিলমিশ হলেও রওশনের পক্ষ নিয়ে জি এম কাদেরকে ‘কুকথা’ বলা রাঙ্গা দলে ফিরতে পারেননি।

জাপা সূত্রে জানা গেছে, রওশনপন্থিরা দলের পদে ফিরবেন। তবে জি এম কাদেরপন্থিদের ঘোর আপত্তি রাঙ্গা ও সাবেক এমপি জিয়াউল হক মৃধাকে নিয়ে। জিয়াউল হকের মামলায় আদালতের নিষেধাজ্ঞায় দলীয় চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে পারছেন না জি এম কাদের। হাইকোর্ট, আপিল বিভাগ ঘুরে বৃহস্পতিবার জেলা জজ আদালত নিষেধাজ্ঞা বহাল রেখেছেন। ফলে রওশনের সঙ্গে সমঝোতা হলেও জি এম কাদের কতদিন নিষেধাজ্ঞায় থাকবেন- তা অনিশ্চিত।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img