বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
HomeUncategorizedএকুশে পদকের আবেদনেও ‘না’ বলেছিলেন অভ্র কী-বোর্ডের নির্মাতা

একুশে পদকের আবেদনেও ‘না’ বলেছিলেন অভ্র কী-বোর্ডের নির্মাতা

অভ্র কি-বোর্ডের নির্মাতা মেহদী হাসান খান। এবার তাকে নিয়ে একটি গোপন তথ্য ফাঁস করেছেন সমাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ব্যক্তি সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবির। আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরের দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে এ তথ্য জানান।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‌‘একুশে পদক প্রাপ্তির আবেদনের নিয়ম জেনে নিয়ে ফর্ম ডাউনলোড করে অভ্র কিবোর্ডের ডাঃ মেহদী হাসান খান সাহেবের সাথে ২০১৭ সালের ২৭ জুলাই মোবাইল ফোনে কথা বলে তাকে কিছু তথ্য দেয়ার জন্য অনুরোধ করেছিলাম।

ফর্ম পূরণের জন্য তথ্যগুলো দরকার ছিল। তথ্যগুলো পেলে ৩য় পক্ষ হয়ে মন্ত্রণালয়ে প্রস্তাব দেয়া যেত। পক্ষও রেডি করে ফেলেছিলাম। তিনি সোজা না’ করে দিলেন। কিছুতেই রাজী করাতে পারিনি।’ অর্থাৎ একুশে পদকের জন্যও এগিয়ে আসেননি তিনি। যে অভ্র বাংলায় লেখার স্বাধীনতা দিয়েছে। এই স্বাধীনতা দেয়ার জন্যও মেহদীর অনেক কিছু প্রাপ্য ছিল। কিন্তু তীব্র প্রচারবিমুখ আর বিনয়ী ছেলেটা কিছুই নিলো না।

প্রসঙ্গত, মেহদী হাসান খান। তিনি একজন বাংলাদেশী চিকিৎসক ও প্রোগ্রামার। ২০০৩ সালে তার অভ্র কী-বোর্ড উন্মুক্ত করে দেন। ইংরেজি অক্ষরে বাংলা লেখার জন্য খুব দ্রুতই জনপ্রিয়তা পায় অভ্র। কিন্তু তিনি কখনোই এর বিনিময়ে কিছু নেননি। এমনকি একুশে পদকের জন্য আবেদনেও ‘না’ বলেছিলেন অভ্র কী-বোর্ডের নির্মাতা।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img