শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েশেরপুরে নাশকতার মামলায় বিএনপির ১৫ নেতাকর্মী গ্রেপ্তার, ৩ মামলায় আসামি ২০০ জন

শেরপুরে নাশকতার মামলায় বিএনপির ১৫ নেতাকর্মী গ্রেপ্তার, ৩ মামলায় আসামি ২০০ জন

নাশকতার পরিকল্পনা ও চেষ্টার অভিযোগে শেরপুরের নকলা, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলা বিএনপির ১৫ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (১৫ জানুয়ারি) রাতে ও সোমবার (১৬ জানুয়ারি) ভোররাতে ওইসব উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এছাড়া ওইসব ঘটনায় তিন উপজেলায় দুই শতাধিক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের হয়েছে।

সোমবার নকলা থানার এসআই সাদ্দাম হোসেন বাদী হয়ে বিএনপির ৩৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০/৩৫ জনের নামে বিস্ফোরক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছে। এছাড়া গতকাল রোববার রাতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক নুরুল আমিনসহ ৩০ নেতা-কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে নালিতাবাড়ী থানায় মামলা হয়েছে। এ ঘটনায় ৩ বিএনপি নেতাকর্মী আটক হয়েছেন। অন্যদিকে শ্রীবরদী উপজেলাতেও নাশকতা সৃষ্টির চেষ্টার অভিযোগে বিএনপির ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় বিএনপির ৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন নকলা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জহির রায়হান মুক্তি (৫২), বিএনপি নেতা মোরাদুজ্জামান মাছুম (৪৫), লুৎফর রহমান (৩২), নূর হোসেন (৪৮), আরফান তালুকদার (৪৫), তাজুল ইসলাম মোক্তার (৫৫) ও কামরুল মেম্বার (৫৫) এবং নালিতাবাড়ী উপজেলার বিএনপি নেতা শেখ মোহাম্মদ কাঞ্চন, আমিনুল ইসলাম, আসাদুজ্জামান প্রমুখ।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদ জানান, দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে নকলা উপজেলার বিএনপির নেতাকর্মীরা বিস্ফোরক দ্রব্য নিয়ে নাশকতা সৃষ্টির পরিকল্পনা এবং চেষ্টা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে সোমবার ভোররাতে বিএনপির ৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। একই দিন বিকেলে গ্রেপ্তারকৃতদের ৫ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়েছে।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানান, গ্রেপ্তারকৃতদের সোমবার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img