শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeবিশেষ সংবাদগণঅবস্থান কর্মসূচিতে যোগ দিলেন মির্জা ফখরুল

গণঅবস্থান কর্মসূচিতে যোগ দিলেন মির্জা ফখরুল

সরকারের পদত্যাগসহ ১০ দাবিতে গণঅবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। বুধবার (১১ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে বেলা ১১টা ৫০ মিনিটে গণঅবস্থান কর্মসূচিতে উপস্থিত হন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন মির্জা ফখরুল।

উল্লেখ্য, এক মাস বন্দি থাকার পর অবশেষে কারামুক্ত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

এর আগে, কর্মসূচি থেকে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও প্রবাসে অবস্থান করা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে গান পরিবেশ করেন সাংস্কৃতিক সংগঠন জাসাস কর্মীরা। গান পরিবেশের সময় ঠোঁট মেলান গণঅবস্থানে অংশ নেওয়া বিএনপির নেতাকর্মীরা।

এছাড়া উপস্থিত আছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মঞ্জু, উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

সরেজমিন দেখা যায়, গণঅবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া কেন্দ্রীয় নেতাদের নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের সড়কের একটি অংশে বাঁশ দিয়ে ঘেরাও করে সেখানে রাখা চেয়ার বসানো হয়েছে। বক্তব্য দেওয়ার জন্য ছোট আকারে একটি ডায়াস তৈরি করা হয়েছে। আর গণঅবস্থানে অংশ নিতে আসা নেতাকর্মীদের বসার জন্য সড়কে কার্পেট বিছানো হয়েছে।

এদিকে গণঅবস্থান কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকে রাজধানী ও আশপাশের জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হন দলটির নেতাকর্মীরা। সকাল ১০টার মধ্যে পুরো নয়াপল্টন এলাকা বিএনপির নেতাকর্মীদের দখলে চলে যায়। যার ফলে নাইটিংঙ্গেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত সড়কের দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। যদিও বিএনপির পক্ষ থেকে মাইকে নাইটিংঙ্গেল মোড় থেকে ফকিরাপুলগামী সড়কে যানচলাচলের জন্য ছেড়ে দিতে পুলিশকে অনুরোধ জানানো হয়।

গণঅবস্থানে অংশ নিয়ে বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর পদত্যাগ ও সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এছাড়া গণঅবস্থান কর্মসূচির ফাঁকে-ফাঁকে বক্তব্য দিচ্ছেন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

পূর্ব ঘোষণা অনুযায়ী, বুধবার বেলা ১১টা শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত এ গণঅবস্থান কর্মসূচি চলবে। গণঅবস্থান কর্মসূচি থেকে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img