শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeরাজধানী২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল

২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল

আগামী ২৫ জানুয়ারি থেকে রাজধানীর পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল। এমআরটি লাইন-৬ এর পল্লবী স্টেশনটি ওইদিন থেকে সর্বসাধারণের জন্য খোলা হবে।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের সভাকক্ষে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

ছবি: আব্দুল গনি

ডিএমটিসিএল এমডি বলেন, মেট্রোরেলের সময়সূচিতেও সামান্য পরিবর্তন আনা হবে। সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে সময় পরিবর্তন করা হয়েছে।

এম এ এন ছিদ্দিক বলেন, আমরা আগেই বলেছিলাম ধীরে ধীরে নতুন স্টেশন বাড়ানো হবে। স্টেশন বাড়ানোর পাশাপাশি সময়ও বাড়ানো হচ্ছে। অনেক চিন্তা-ভাবনা করেই সকাল সাড়ে ৮টায় মেট্রোলের চলাচল শুরুর সময় নির্ধারণ করেছি।

এছাড়া মেট্রোরেলে বর্তমানে প্রতি ট্রিপে ২০০ জন যাত্রী চলাচল করলেও, যাত্রী সংখ্যার ওপর বিধিনিষেধ শিথিল করার চেষ্টা চলছে। তিনি জানান, জনসাধারণের জন্য উন্মুক্ত করার প্রথম ১০ দিনে মেট্রোরেলে চড়েছেন প্রায় ৯০ হাজার যাত্রী। আর মেট্রোরেলের আয় হয়েছে ৮৮ লাখ টাকা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেন। ২৯ ডিসেম্বর থেকে জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। বর্তমানে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img