বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকমাদক সম্রাটের ছেলেকে গ্রেপ্তারে মেক্সিকোয় সংঘর্ষ, নিহত ২৯

মাদক সম্রাটের ছেলেকে গ্রেপ্তারে মেক্সিকোয় সংঘর্ষ, নিহত ২৯

মেক্সিকোর মাদক সম্রাট জোয়াকিন ‘এল চাপো’-এর ছেলে ওভিদিও গুজমানকে গ্রেপ্তারের পর সিনালোয়া রাজ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ২৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সেনাসদস্যদের সংখ্যা ১০ জন, বাকিরা সবাই গুজমান গ্যাংয়োর অনুসারী।

দেশটির প্রতিরক্ষামন্ত্রী লুইস ক্রিসেনসিও স্যান্দোভাল শুক্রবার (৬ জানুয়ারি) রাজধানী মেক্সিকো সিটিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দেশটির সিনালোয়া রাজ্যের কুলিয়াকান থেকে গুজম্যানকে গ্রেপ্তার করা হয়।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, গুজম্যান লোপেজকে গ্রেপ্তার করে সামরিক বিমানে মেক্সিকো শহরে নিয়ে যাওয়া হয়। এরপর কুলিয়াকান শহরে মাদক চোরাচালানে জড়িত সদস্যরা বিমানবন্দরে হামলা, গাড়িতে আগুন এবং রাস্তা অবরোধ করে তাণ্ডব চালায়। এতে দাঙ্গাকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ হয়।

এই দাঙ্গায় ১০ সেনা এবং ১৯ দাঙ্গাকারী নিহত হয়েছেন। ৩৫ জন সেনা গুলিবিদ্ধ হয়েছেন। ২১ দাঙ্গাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে, ২০১৯ সালে গুজম্যান লোপেজকে গ্রেপ্তার করা হয়েছিল। তবে, সহিংসতা এড়াতে সে সময় তাকে ছেড়ে দেওয়া হয়।

গুজম্যান লোপেজ নিজেকে তার বাবার সাবেক অপরাধী চক্র ‘সিনালোয়া কার্টলের’ নেতা বলে দাবি করতেন। সিনালোয়া কার্টল বিশ্বের অন্যতম বৃহৎ মাদক পাচারকারী দল। গুজম্যানের বাবা মাদকসম্রাট এল চাপো বর্তমানে যুক্তরাষ্ট্রে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন।

সূত্র: আলজাজিরা, এএফপি, বিবিসি

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img