শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েবদলে যাচ্ছে রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

বদলে যাচ্ছে রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

রায়হান ইসলাম, রাজশাহী : আধুনিকতার ছোঁয়ায় বদলে যাচ্ছে রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা প্রদান কর্যক্রম। রোগীদের হাসপাতালে সেবা পেতে ভোগান্তি কমাতে প্রধানমন্ত্রীর নির্দেশে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মুনসুর রহমান।

হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের ভোগান্তি কমাতে ও চিকিৎসকদের যোগাযোগ ব্যবস্থা তুরানিত্ব করতে চালু করা হয়েছে আধুনিক পিএবিএক্স ব্যবস্থাপনা যা পাল্টে যাচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা। এতে চিকিৎসক, নার্সসহ সংশ্লিদের যোগাযোগে ভোগান্তির অবসান হবে। প্রায় ২৬০০০ হাজার টাকা ব্যয়ে স্বাস্থ্য কমপ্লেক্সটিতে সংযোগ দেওয়া হয়েছে পিএবিএক্স সিস্টেম ৮ টি পোর্ট, টেলিফোন সেট ও এ্যাপস। এতে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিটি ওয়ার্ডেই লেগেছে উচ্চতর ক্ষমতাসম্পন্ন ফোন সংযোগ নতুন সংযোগের জন্য ইতিমধ্যে লাগানো হয়েছে সরঞ্জাম।

বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ আলী মাজরুই রহমান বলেন, প্রফেসর ডাঃ মুনসুর রহমান স্যারের প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক পিএবিএক্স টেলিফোন ব্যবস্থা চালু হয়েছে৷ এতে করে ইমার্জেন্সী, অন্তঃবিভাগ, বর্হিঃবিভাগ এবং কর্তব্যরত কনসালট্যান্ট, ডাক্তার ও নার্সিং কর্মকর্তাদের মধ্যে দ্রুতগতির ও বিনামূল্যে যোগাযগ ব্যবস্থা স্থাপন সম্ভব হয়েছে এই ব্যবস্থার মাধ্যমে। রোগীদের চিকিৎসা সেবার গতি বৃদ্ধিসহ ডিজিটাল বাংলাদেশ এর পথে আরো এক ধাপ এগিয়ে গেলো পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img