রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েপৃথিবীর গতি থেকে চারগুণ বেশি গতিতে এগোচ্ছে বাংলাদেশ: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পৃথিবীর গতি থেকে চারগুণ বেশি গতিতে এগোচ্ছে বাংলাদেশ: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, পৃথিবীর গতি থেকে চারগুণ বেশি গতিতে এগোচ্ছে বাংলাদেশ।

তিনি বলেন, বর্তমান সরকার আমলে পৃথিবী যে গতিতে এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ তার চেয়ে চারগুণ বেশি গতিতে এগিয়ে যাচ্ছে। স্বাধীনতা যুদ্ধের পর আমরা বিদেশ থেকে অনেক ত্রাণ সামগ্রী এনেছিলাম। কিন্তু সরকারের বর্তমান বাজেটে বিদেশিদের কোনো অনুদান বা সহায়তা নেই।

শুক্রবার (৬ জানুয়ারি) রাতে বাঘার হরিরামপুর ও মনিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা আওয়ামী লীগের নেতৃত্বে গত ১৪ বছরে অনেক এগিয়ে যাওয়া বাংলাদেশকে আরও এগিয়ে নেওয়ার লক্ষে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলার স্বপ্ন দেখছি। আমাদের দেশ এগিয়েছে অনেক। তবে আরও এগিয়ে নিতে হবে। একটি উন্নতসমৃদ্ধ বাংলাদেশ অর্জন এখন আমাদের একমাত্র লক্ষ্য। আর এ লক্ষ্য বাস্তবায়নে সহায়তা করবে আজকের তরুণ প্রজন্ম।

মন্ত্রী বলেন, ১৯৭০ সালে এদেশে যে পরিমাণ ধান উৎপাদন হতো, এখন তার দ্বিগুণ হয়। মাছ চাষে বাংলাদেশ বিশ্বের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে। শেখ হাসিনা দায়িত্ব নেওয়ার পর শিক্ষাকে গুরুত্ব আরোপ করে ইতোমধ্যে ২৬ হাজার একাডেমিক প্রাথমিক ভবন নির্মাণসহ ৩৬ হাজার শিক্ষক নিয়োগ দিয়েছেন।

শাহরিয়ার আলম বলেন, জিয়াউর রহমান মরে বেঁচে গেছে। তা না হলে তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় ফাঁসি দেওয়া লাগতো। তিনি সারের দাবিতে আন্দোলন করার ঘটনাকে কেন্দ্র করে এ দেশের ২৩ জন কৃষককে হত্যা করে ছিলেন। বর্তমানে তার স্ত্রী বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ মামলায় সাজা নিয়ে বিদেশে চিকিৎসা নিতে চান। অথচ এই জিয়াউর রহমান ৭৫ এর ১৫ আগস্ট একটি পরিবারকে নির্মমভাবে হত্যা করার পরেও তার দুই কন্যাকে ৩২ নম্বরের বাড়িতে প্রবেশ করতে দেননি। উপরোন্ত জামাত-বিএনপি জোট বেধে শেখ হাসিনাকে ২২ বার হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। এর চেয়ে ঘৃণিত অপরাধ আর কী হতে পারে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মীর মো. মামুনুর রহমান, উপজেলা প্রকশৌলী নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক-সহ সভাপতি কাফাতুল্লাহ সরকার, আড়ানী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিবন আহাম্মেদ বাপ্পি, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ, ছাত্রলীগের সদস্য জাহিদ হোসেন, পুলিশ প্রশাসন ও ছাত্রলীগ নেতা তানজীম হাসান স্বদেশসহ সকল সহযোগী সংগঠনের নেতারা।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img