রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েআইন না মেনে ইটভাটা, ১৯ লাখ টাকা জরিমানা

আইন না মেনে ইটভাটা, ১৯ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলের ঘাটাইলে অবৈধবাবে কাঠ পোড়ানো ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ছয়টি ইটভাটায় অভিযান চালিয়ে ১৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় একটি ভাটা গুঁড়িয়ে দেওয়া হয়।

সোমবার (২ জানুয়ারি) দিনব্যাপী ঘাটাইলের বিভিন্ন ইটভাটায় এ অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর।

টাঙ্গাইল শাখার উপ-পরিচালক জমীর উদ্দিন বলেন, জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার মোট ছয়টি ইটের ভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ সময় উপজেলার চানতারা এলাকার লিটন ব্রিকস ৫ লাখ ও মদিনা ব্রিকসকে পাঁচ লাখ করে মোট দশ লাখ, ধোপাজানি এলাকার স্বদেশ ব্রিকস, কালিয়াগ্রাম এলাকার সততা ব্রিকস ও হরিপুর এলাকার মডার্ণ ব্রিকসকে দুই লাখ টাকা করে ছয় লাখ এবং আন্দিপুর এলাকার কে.আর ব্রিকস গুঁড়িয়ে দেওয়াসহ তিন লাখ টাকা জরিমানা করা হয়।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমীর উদ্দিন বলেন, ইট প্রস্তুত ও ইটভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন মেনে ভাটা পরিচালনায় মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু তারা আইনের তোয়াক্কা না করে অবৈধভাবে ভাটা চালিয়ে আসছে। আইন না মেনে ইট পোড়ানো হলে এ অভিযান অব্যাহত থাকবে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img