শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeবিশেষ সংবাদরাজধানীতে বিএনপির গণমিছিল শুরু

রাজধানীতে বিএনপির গণমিছিল শুরু

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে পূর্ব-ঘোষণা অনুযায়ী ঢাকায় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিএনপি ও সমমনা দলগুলোর যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি ‘গণমিছিল’।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুর পৌনে ৩টায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে গণমিছিল শুরু হয়।

একই সঙ্গে যুগপৎ আন্দোলনে বিএনপির সঙ্গী গণতন্ত্র মঞ্চ, জামায়াতসহ অন্যান্য ছোট-বড় রাজনৈতিক দলগুলোও রাজধানীর বিভিন্ন পয়েন্ট থেকে এ কর্মসূচি করেছে।

বিএনপির গণমিছিলের অস্থায়ী মঞ্চে ইতোমধ্যে উপস্থিত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান।

এর আগে, শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনের রাস্তায় জুমার নামাজ আদায় করেন বিএনপি নেতা-কর্মীরা। নামাজের আগে থেকেই নেতা-কর্মীরা গণমিছিলে যোগ দিতে বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেন। দফায় দফায় মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে থাকেন তারা। আছেন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরাও।

অপরদিকে, বিএনপি ও সমমনাদের কর্মসূচিকে ঘিরে মাঠে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। রাজধানীর কয়েকটি স্পটে বিভক্ত হয়ে দলের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সেখানে অবস্থান করছেন। এতে আছে দলের সহযোগী সংগঠনগুলোও। এছাড়া রাজধানীর বিভিন্ন স্থানে ছোট ছোট মিছিল করছে দলটি।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img