শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeখেলাধুলাপ্রায় ১০০ মিলিয়ন ডলারের সম্পদ রেখে গেলেন পেলে

প্রায় ১০০ মিলিয়ন ডলারের সম্পদ রেখে গেলেন পেলে

দীর্ঘদিন মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই শেষে ৮২ বছর বয়সে মারা গেলেন ফুটবলের রাজা ‘কালোমানিক’ পেলে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত একটায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় প্রচুর সম্পদ রেখে গেছেন ফুটবল সম্রাট পেলে।

সেলিব্রেটি নেট ওর্থের প্রতিবেদন মতে, মৃত্যুর সময় পেলের মোট সম্পদের পরিমাণ ছিল প্রায় ১০০ মিলিয়ন ডলার। খেলোয়াড় অবস্থায় উপার্জনকৃত অর্থ চেয়ে ফুটবল থেকে অবসর নেওয়ার পরেই বেশি অর্থ উপার্জন করেছেন পেলে। নিজের অর্থ উপার্জনের ব্যাপারে পেলে বলেছিলেন, ‘বর্তমান ফুটবলারদের মতো ফুটবল খেলে আমি বড়লোক হইনি। আমি মূলত ফুটবল ক্যারিয়ার শেষে বিজ্ঞাপন করে টাকা কামিয়েছি। কিন্তু আমি কখনো ধর্ম, তামাক, রাজনীতি কিংবা অ্যালকোহলের সাথে জড়িত কিছু থেকে অর্থ কামাই করিনি।’

পেলে নিজের ক্লাব ক্যারিয়ারে বেশির ভাগ সময় কাটিয়েছেন ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাব সাস্তোসে। ক্লাবের হয়ে প্রায় ১৮ বছর খেলেছেন তিনি। সাস্তোসের হয়ে ৬৩৬ ম্যাচে ৬১৮ গোল করেছেন পেলে। ক্যারিয়ারের শেষ দিকে নিউ ইয়র্ক কসমসের হয়ে দুই বছর খেলেছেন ফুটবল সম্রাট।

ক্যারিয়ারের সেরা সময়ে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড ও ইন্টারমিলানের মত ইউরোপের বড় বড় ক্লাব থেকে বিপুল অর্থের অফার পেলেও তা দূরে সরিয়ে রেখে ব্রাজিলেই থেকে গেছেন পেলে। ২০১৫ সালে প্রকাশিত ফোর্বসের প্রতিবেদন মতে, পেলে শুধু ২০১৫ সালেই প্রায় ১৫ মিলিয়ন ডলার আয় করেছিলেন।

অবসর নেওয়ার পর পুমা, ফোক্সওয়াগেন, এমিরেটস এয়ারওয়েজের মত বিশ্বের নামীদামী সব কোম্পানির সঙ্গে চুক্তি ছিল পেলের। কোম্পানি বিজ্ঞাপন করেই প্রচুর অর্থ উপার্জন করেছেন পেলে। এছাড়াও ১৯৭৭ সালে অবসর নেওয়ার পরে ব্রাজিল সরকারের পক্ষ থেকে পেনশন পেতেন পেলে।

সূত্র: মার্কা

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img