রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeবিশেষ সংবাদমেট্রোরেল উদ্বোধন: বৃহস্পতিবার আনন্দ শোভাযাত্রা করবে ছাত্রলীগ

মেট্রোরেল উদ্বোধন: বৃহস্পতিবার আনন্দ শোভাযাত্রা করবে ছাত্রলীগ

রাজধানী ঢাকায় শুরু হয়েছে নতুন যুগের সূচনা। দেশের প্রথম মেট্রোরেল সেবা আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে আজ বুধবার (২৮ ডিসেম্বর)। মেট্রোরেল চালু উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে। আগামীকাল ২৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এ আনন্দ শোভাযাত্রা শুরু হবে।

বুধবার (২৮ ডিসেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক ওয়ালী আসিফ ইনান সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

matrorail-dhaka-bdমেট্রোরেলে শেখ রেহানা, মতিয়া চৌধুরী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত প্রতিটি ইউনিটকে সুবিধাজনক সময়ে আনন্দ শোভাযাত্রার আয়োজন করার নির্দেশ দেওয়া হচ্ছে।

ছাত্রলীগ জানায়, কাঙ্ক্ষিত মেট্রোরেলের যাত্রা নগরীর গণপরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনবে, মানুষের মূল্যবান সময় সাশ্রয় হবে, জ্বালানি তেল ও গ্যাসের ব্যবহার কমে যাওয়ায় পরিবেশ দূষণ হ্রাস পাবে, শিক্ষার্থীরা সহজে যাতায়াত করতে পারবে, যাতায়াতে সময় কম ব্যয় হওয়ায় তরুণরা পড়াশোনার পাশাপাশি সাহিত্যচর্চা ও সৃষ্টিশীল কর্মকাণ্ড পরিচালনায় অধিক সময় পাবে, মানসিকভাবে উৎফুল্ল থাকবে।

matrorail-dhaka-3টিকিট কাটছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

মেট্রোরেলের ভাড়া পরিশোধে ডিজিটাল ব্যবস্থা চালু করায় তা স্মার্ট বাংলাদেশ নির্মাণের উদ্যোগকে গতিশীল করবে। দেশের আর্থিক সমৃদ্ধি ঘটবে, কর্মসংস্থান বৃদ্ধি পাবে, ছাত্র ও তরুণরা অধিক হারে অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে পারবে। বুধবার সকাল ১১টায় উত্তরার দিয়াবাড়িতে রাজধানীবাসীর বহুল প্রতীক্ষিত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img