বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeবিশেষ সংবাদরাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

অনেক প্রতীক্ষার পর শুরু হতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল। শনিবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে সম্মেলনস্থলে আসতে শুরু করেছে কাউন্সিলর এবং ডেলিগেটরা। সকাল থকে খুলে দেয়া হয়েছে উদ্যানরে সকল গেট। ছোট ছোট মিছিল নিয়ে প্রবেশ করছে দলীয় নেতাকর্মীরা।

বিশ্বে অর্থনৈতিক মন্দাকে মাথায় রেখে এবারের আওয়ামী লীগের জাতীয় সম্মেলন একদিনে করার সিদ্ধান্ত নেয় দলটি। শনিবার সকাল সাড়ে দশটায় সম্মেলন উদ্বোধন করবেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করা হবে। এরপর উদ্বোধনী সংগীত পরিবেশনের মাধ্যমে তুলে ধরা হবে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য এবং সরকারের উন্নয়ন ও সাফল্য।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নেতাকর্মীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকপ্রস্তাব উত্থাপন করবেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করবেন ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য দেবেন অভ্যর্থনা কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবে।

এরপর, বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে হবে কাউন্সিল অধিবেশন। অধিবেশনে দলের সভানেত্রী ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

কাউন্সিল অধিবেশনে দলীয় সভানেত্রী ও সাধারণ সম্পাদক ছাড়াও প্রেসিডিয়াম, সম্পাদকীয়, কার্যনির্বাহী সংসদের সদস্য, উপদেষ্টা পরিষদ, আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্য, স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যের অধিকাংশ নামই ঘোষণা করা হতে পারে আজ।

আওয়ামী লীগের এবারের সম্মেলনে ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার প্রত্যয় তুলে ধরা হবে। এ বিষয় সামনে রেখেই সম্মেলনের স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়’।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img