শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeজাতীয়ইভিএমের বরাদ্দ না পেলে ব্যালটে নির্বাচন হবে : সিইসি

ইভিএমের বরাদ্দ না পেলে ব্যালটে নির্বাচন হবে : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন কমিশনের ওপর আন্তর্জাতিক পরিমণ্ডলের কোনো চাপ নেই। যথা সময়ে অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন করবে কমিশন। ইভিএমের বরাদ্দ না পেলে ব্যালটে নির্বাচন হবে।

তিনি আরও বলেন, বিরোধী দল হিসেবে বিএনপি একটি বড় দল। যদি তারা নির্বাচনে অংশ গ্রহণ করে তবে নির্বাচন আরও অংশগ্রহণমূলক হবে। আমরা আশাবাদী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।

এসময় তিনি আরও বলেন, বর্তমান ইভিএম দিয়ে ৫০/৬০টি আসনে ভোটগ্রহণ করা সম্ভব। সকল আসনে ইভিএম এ ভোটগ্রহণের জন্য সরকারের কাছে প্রপোজাল দিতে আমাদেরও একটু সময় লেগেছে। বর্তমানে পরিকল্পনা কমিশন এটাকে পরীক্ষা নিরীক্ষা করছেন। তারপরও সব আসনে ইভিএমের জন্য দক্ষ জনবল তৈরি করা সময়সাপেক্ষ বিষয়। তবে বাজেট পেলে চিন্তা ভাবনা করা হবে। একেবারে সম্ভব না হলে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কমিশন আয়োজিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবির, (IDEA) প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, বরিশাল রেঞ্জ ডিআইজি এস.এম আক্তারুজ্জামান, পটুয়াখালীর জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম, পুলিশ সুপার মো. সাইদুল ইসলামসহ জেলার বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় ভোটাররা উপস্থিত ছিলেন।

তিনি আজ পটুয়াখালী সার্কিট হাউজে অবস্থান করবেন। সফরের দ্বিতীয় দিনে পটুয়াখালী জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত সরকারি ও নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় অংশগ্রহণ ও কুয়াকাটা আঞ্চলিক নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে স্বস্ত্রীক কুয়াকাটা রাত্রীযাপন শেষে শুক্রবার ঢাকার উদ্দেশ্য রওয়ানা করবেন বলে জানা গেছে। এ সফরে নির্বাচন কমিশনের কর্মকর্তা সফর সঙ্গী হয়েছেন।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img