শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeলাইফস্টাইলচুল দ্রুত লম্বা করার সেরা কিছু উপায়

চুল দ্রুত লম্বা করার সেরা কিছু উপায়

চুল মানুষের সৌন্দর্যের অন্যতম একটি অনুষঙ্গ। অনেকেই চুলকে নানানভাবে সাজিয়ে নানান রূপ দিতে পছন্দ করেন। আবার কেউ পছন্দ করেন চুল লম্বা রাখতে, কেউবা রাখেন ছোট। যারা লম্বা চুল রাখতে পছন্দ করেন তারা কিছু টিপস মেনে চললে স্বাস্থ্যবান লম্বা চুল পেয়ে যাবেন সহজেই।

 

লম্বা চুলের জন্য কিছু কার্যকর টিপস :

  • লম্বা চুলের জন্য নিয়মিত চুলে তেল মালিশ করতে হবে। তেল ম্যাসাজ করলে মাথার ত্বকে রক্ত চলাচল বাড়বে এবং চুলের গোড়ায় পুষ্টি পৌঁছাতে সাহায্য করবে। যে কারণে চুলের বৃদ্ধি দ্রুত হবে এবং চুলের স্বাস্থ্য ভালো থাকবে।
  • চুলের আগা ফাটা সমস্যা যাদের রয়েছে তারা দুই থেকে তিন মাস পর পর ট্রিম করালে এই সমস্যা কমে যাবে। এতে চুলের বৃদ্ধি বাড়বে।
  • চুলের বৃদ্ধির জন্য ভিটামিনের অবদান অনেক। পর্যাপ্ত পরিমাণ ভিটামিন পেলে চুল লম্বা হবে দ্রুত। তাই চুল ভিটামিন পায় এ ধরনের খাবারের পাশাপাশি অ্যান্টি-অক্সিডান্ট আর ভিটামিন ‘বি’ সমৃদ্ধ ওষুধগুলো খেতে পারেন।
  • চুল পরিষ্কার করার জন্য তো সপ্তাহে কয়েকবার শ্যাম্পু করতে হয়, যার ফলে চুল অনেকটা রুক্ষ হয়ে যায়। এ সমস্যা এড়াতে চুলের ধরন অনুযায়ী শ্যাম্পু এবং কন্ডিশনার নির্বাচন করুন।
  • সপ্তাহে দুইবার অবশ্যই চুলের ধরন অনুযায়ী হেয়ার প্যাক ব্যবহার করুন, এতে চুল ঝলমলেও হবে এবং চুল লম্বা হতেও সাহায্য করবে।
  • শীতের সময় চুল পরিষ্কার করতে অনেকেই গরম পানি ব্যবহার করে, যা চুলের জন্য মোটেও ভালো না। এতে করে চুলের আর্দ্রতা এবং কিউটিকলগুলো হারিয়ে যায়। তাই চুলে গরম পানি ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে।
  • চুলের যন্ত্রপাতি যেমন- স্ট্রেটনার, কার্লিং আয়রন বা হেয়ার ড্রায়ার ব্যবহার চুলের জন্য ক্ষতিকর। এগুলোর গরম তাপের জন্য চুল ক্রমশ দুর্বল আর ভঙ্গুর হতে থাকে। তাতে চুলের বৃদ্ধি কমে যায়। তাই এসব যন্ত্রপাতি ব্যবহার করেও চুল লম্বা করতে চাইলে চুলের পরিচর্চার পরিমাণও বাড়িয়ে দিতে হবে।

উপরের বিষয়গুলো মেনে চললে চুলের সৌন্দর্যও বাড়বে এবং চুল লম্বাও হবে তাড়াতাড়ি।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img