সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকধর্ষণের ঘটনায় ট্রাম্পের বিরুদ্ধে মামলা

ধর্ষণের ঘটনায় ট্রাম্পের বিরুদ্ধে মামলা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেছেন মার্কিন লেখিকা জিন ক্যারল। তিনি অভিযোগ করেন, ১৯৯০ এর দশকে নিউইয়র্ক রাজ্যের একটি দোকানের ড্রেসিংরুমে ট্রাম্প তাকে ধর্ষণ করেছিলেন। বিজনেস স্ট্যান্ডার্ডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, যৌন নিপীড়নের অভিযোগের সময়সীমা কমানোর জন্য নতুন ‘অ্যাডাল্ট সারভাইভারস অ্যাক্ট’ কার্যকর হওয়ার পর এই আইনটির এই প্রথম মামলা। সীমাবদ্ধতা সংক্রান্ত সংবিধি বা স্ট্যাটিউট অব লিমিটেশন অনুযায়ী, একটি নির্দিষ্ট সময়ের মধ্যে অভিযোগ দায়ের করা না হলে, এটি তার কার্যকারিতা হারায়।

যৌন হয়রানির ক্ষেত্রে সেই সীমাবদ্ধতা দূর করতেই এই নতুন আইন বানানো হয়। আইন কার্যকর হওয়ার পর, নিউইয়র্কে যৌন নিপীড়নের মামলা করার জন্য ভিকটিমদের এক বছর সময় দেওয়া হবে। ফলস্বরূপ, ১৮ বছরের বেশি বয়সী যে কেউ অতীতে যৌন হয়রানির মামলা দায়ের করতে পারে। সেই সুযোগটাই নিলেন জিন ক্যারল।

অভিযোগকারী আমেরিকান একটি পত্রিকার সম্পাদকীয় পাতায় নিয়মিত লিখতেন। সাম্প্রতিক এক বইতে তিনি লেখেন, ১৯৯০ সালে নিউইয়র্কের একটি ডিপার্টমেন্টাল স্টোরের মহিলাদের ড্রেসিংরুমে তৎকালীন শিল্পপতি ট্রাম্প তাকে ধর্ষণ করেন।

সাবেক প্রেসিডেন্ট তার বিরুদ্ধে আনা অভিযোগ বরাবর অস্বীকার করে আসছেন। লেখিকা সম্পূর্ণ মিথ্যা বলছেন বলে দাবি করেছেন ট্রাম্প। তার বিরুদ্ধে পাল্টা মানহানির মামলাও করেছেন ট্রাম্প।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর