বুধবার, নভেম্বর ৩০, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআমাদের কৃষিরাণীশংকৈলে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

রাণীশংকৈলে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

রাণীশংকৈল(ঠাকুরগাঁও) সংবাদদাতা: আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওয়াতায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় শুক্রবার (৪ নভেম্বর) রাতোর ইউনিয়নের ধামের হাট নামক স্থানে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক আব্দুল আজিজের সভাপতিত্বে মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরেজমিন উইং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ঢাকা ভারপ্রাপ্ত পরিচালক ডক্টর মোহাম্মদ আবদুল্লাহ।বিশেষ অতিথি ছিলেন,সরেজমিনে উইং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঢাকা খামারবাড়ি বীজ ও অন্যান্য উপ পরিচালক ডক্টর আব্দুল আজিজ,জেলা প্রশিক্ষণ কর্মকর্তা শামিমা নাজনিন,অতিরিক্ত জেলা পরিচালক নইমুল হুদা,উপজেলা কৃষি অফিসার সঞ্চয় দেবনাথ প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান ভালো ফলন এবং অগ্রিম ধান চাষাবাদ করতে চাইলে ব্রি ধান ৯০,৯৩,ও বিনা ধান ১৭ লাগানোর পরামর্শ দেন কৃষকদেরকে। স্বাগত বক্তব্যে কৃষক খলিলুর রহমান,সিরাজুল ইসলাম, ও সুলতান বলেন আমরা ব্রি ধান ৯০ ও ৯৩ চাষাবাদ করেছিলাম অগ্রিম এবং বিঘায় ২৫ থেকে ৩০ ফলন পেয়েছি যা অনন্য ধানের চেয়ে খরচ কম ও বিঘায় ৮ থেকে ১০ মন বেশি। অনুষ্টান সঞ্চালনা করেন উপ সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর