বুধবার, নভেম্বর ৩০, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআমাদের কৃষিনাসিরনগরে ভাসমান কৃষি প্রযুক্তি বিষয়ক মাঠ দিবস

নাসিরনগরে ভাসমান কৃষি প্রযুক্তি বিষয়ক মাঠ দিবস

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তির বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা সদরের কুলিকুন্ডা গ্রামে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্প(বারি অংগ)সরেজমিন গবেষণা বিভাগ কুমিল্লার উদ্যোগে এই মাঠ দিবসের আয়োজন করা হয়।

সরেজমিন গবেষণা বিভাগ কুমিল্লার উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মিঞা মো: বশীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল রহমতপুর আ লিক কৃষি গবেষনা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বিমল চন্দ্র কুন্ডু।

বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার আকবরপুর আ লিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হায়দার হোসেন, ভাসমান সবজি ও মসলা চাষ গবেষণা,সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের প্রকল্প পরিচালক ড.মোস্তাফিজুর রহমান তালুকদার,প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো: জামাল হোসেন,বৈজ্ঞানিক কর্মকর্তা মাহবুবুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস,ইউপি সদস্য মোখলেছুর রহমান ও সাবেক ইউপি সদস্য বাচ্চু ভূইয়া। অনুষ্ঠানে ৮০ জন কৃষক-কৃষানিসহ স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়া দুপুরে নাসিরনগর ্উপজেলা কৃষি অফিসের কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে “ভাসমান বেডে সবজি ও মসলা চাষের ওপর ”কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।এই প্রশিক্ষণে ৩০ জন কৃষক অংশগ্রহন করেন।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর