শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েদুই বাসের ওপর ভেঙে পড়ল বিলবোর্ড

দুই বাসের ওপর ভেঙে পড়ল বিলবোর্ড

ফরিদপুরের ভাঙ্গায় সোমবার (২৪ অক্টোবর) রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে পার্কিং করে রাখা দুটি বাসের ওপরে ভেঙে পড়েছে একটি বিশাল আকৃতির বিলবোর্ড। তবে ওই দুটি বাসের ভেতরে কোনো যাত্রী ছিল না। দুইজন হেলপার থাকলেও তারা নিরাপদে বের হতে পারায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের ভাঙ্গা পৌরসভা প্রান্তের প্রবেশ মুখের কাছে স্থানীয় রুটে চলাচলকারী বাসগুলো পার্কিং করে রাখা হয়। গত রাতেও বাস পার্কিং করা ছিল। রাত ১১টা থেকে সাড়ে ১১টার দিকে রাস্তার পাশে থাকা বিশাল একটি বিলবোর্ড ঝড়ো বাতাসে ভেঙে পড়ে। বিলবোর্ডের নিচে চাপা পরে দুটি বাস। বাসের হেলপাররা নিরাপদে বেরিয়ে আসতে পারায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ভাঙ্গা সদরের বাসিন্দা মো. বাহাদুর আলম বলেন, আগে পরের কোনো ঝড়ে এমন ঘটনা ঘটতে দেখিনি। কোনো এক পণ্যের বিজ্ঞাপন সম্বলিত বিলবোর্ড ছিল সেটি। তবে বাসে তখন কোনো যাত্রী ছিল না। দুইজন হেলপার ভেতরে ছিলেন। তারা নিরাপদে বের হয়ে আসতে পেরেছে। ঘটনার সময় সেখানে কোনো মানুষ না থাকায় সমস্যা হয়নি।

ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জোবায়ের জাকির বলেন, অপরিকল্পিত এবং গোড়ায় দুর্বল থাকায় ওই বিলবোর্ডটি ভেঙে গেছে। ভাগ্য ভালো যে দিনের বেলা এ ঘটনা ঘটেনি। ঝড়ের সময় বাতাসের ভার সহ্য করতে না পেরে বিলবোর্ডটি স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা দুটি লোকাল বাসের ওপর ভেঙে পড়ে।

তিনি বলেন, একবার বিলবোর্ড স্থাপন করা হলে, তা যেন সারা জীবনের জন্য থেকে যায়। কখন গোড়া দুর্বল হয়ে যায় তারও তদারকি করা হয় না। আমরা সব বিলবোর্ড সরিয়ে নেওয়ার পক্ষে। বিলবোর্ডের জন্য গাড়ি চালাতে গিয়ে প্রতিনিয়ত সমস্যায় পড়তে হয়।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন বলেন, অপরিকল্পিত ও ঝুঁকিপূর্ণ বিলবোর্ড অপসারণের জন্য আমরা ইতোমধ্যেই হাইওয়ে পুলিশকে নির্দেশনা দিয়েছি। তারা বিষয়টি সঠিকভাবে দায়িত্ব পালন করবেন এমনটাই আশা করি। তাছাড়া আমি নিজেও এসব ঝুঁকিপূর্ণ বিলবোর্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img