বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeছবিঘরজোয়ারের পানিতে তলিয়ে গেছে চট্টগ্রামের খাতুনগঞ্জ

জোয়ারের পানিতে তলিয়ে গেছে চট্টগ্রামের খাতুনগঞ্জ

অমাবস্যায় ভরা জোয়ার আর ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে জোয়ারের পানিতে তলিয়ে গেছে চট্টগ্রামের খাতুনগঞ্জ। সোমবার রাত ১১টা থেকে জোয়ারের পানি বাড়তে শুরু করলে ভোর রাতে হাঁটু থেকে কোমর পানিতে ডুবে যায় দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের পাইকারি বাজার। এতে অন্তত হাজার কোটি টাকার পণ্য নষ্ট হয়েছে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

চট্টগ্রামের খাতুনগঞ্জে প্রতি অমাবস্যা-পূর্ণিমার জোয়ারে দেখা দেয় জলাবদ্ধতা। সোমবার এর সাথে সিত্রাংয়ের তাণ্ডব যোগ হয়ে পানিতে ডুবে যায় খাতুনগঞ্জ, আসাদগঞ্জ, কোরবানীগঞ্জ, চাকতাই এলাকার অন্তত ২০ হাজার ব্যবসা প্রতিষ্ঠান ও গুদাম।

ব্যবসায়ীরা বলছে, জোয়ারের পানি দ্রুত প্রবেশ করলেও নালা-নর্দমা পরিষ্কার না থাকায় ভাটার সময় পানি নামতে পারেনি। এর কারণে তালিয়ে গেছে গুদাম, আড়ত ও ব্যবসা প্রতিষ্ঠান।

চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে প্রকল্প চলছে গত ৫ বছর ধরে। প্রকল্পের কাজ দ্রুত শেষ হলে খাতুনগঞ্জের ব্যবসায়ীদের এই দুর্ভোগ কিছুটা কমতো বলে জানিয়েছেন নেতারা।

পানি নামা শুরু হলে ব্যবসায়ীরা ব্যস্ত হয়ে পড়েন গুদাম ও প্রতিষ্ঠানের পণ্য রক্ষায়। তবে এ সপ্তাহেই আরও দুইবার জোয়ারের পানিতে খাতুনগঞ্জ প্লাবিত হবার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন তারা।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img