বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআইন-বিচারগ্রেফতার সাত জঙ্গি ও তিন কেএনএফ সদস্য কারাগারে

গ্রেফতার সাত জঙ্গি ও তিন কেএনএফ সদস্য কারাগারে

বান্দরবান ও রাঙ্গামাটির সীমান্তবর্তী এলাকা থেকে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সাতজন ও কুকি-চিন ন্যাশনাল পার্টির (কেএনএফ) তিন সদস্যকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে রাঙ্গামাটি আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার এ নির্দেশ দেন। পরে তাদের পুলিশি পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

গ্রেফতাররা হলেন- সৈয়দ মারুফ আহমদ মানিক (৩১), ইমরান হোসাইন শাওন (৩১), কাওসার (৪৬), জাহাঙ্গীর আহম্মেদ (২৭), মো. ইব্রাহিম (১৯), আবু বক্কর সিদ্দীক বাপ্পী (২৩), পলক মিয়া (২৬) এবং কেএনএফ’র সদস্য জৌখান স্যাং বম (১৯), স্টিফেন বম (১৯), মাল সম বম (২০)।

কোর্ট পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আসাদুজ্জামান বলেন, সাত জঙ্গি ও তিন কেএনএফ সদস্যকে রাঙ্গামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। দু-একদিন পর আবারো আদালতে এনে তাদের রিমান্ডের জন্য আবেদন করা হবে।

২০ অক্টোবর পার্বত্য চট্টগ্রামের বান্দরবান ও রাঙ্গামাটি জেলায় দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে র‌্যাবের অভিযানে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়ার সাতজন ও কেএনএফ’র তিন সদস্যকে আটক করা হয়। শুক্রবার সকালে তাদের বান্দরবানে সদর উপজেলায় আনা হয়। বিকেলে তাদের র‌্যাব ও পুলিশি প্রহরায় রাঙ্গামাটিতে আনা হয়। সন্ধ্যায় ৭টায় আদালতে তোলা হয়।

অভিযানকালে ৯টি বন্দুক, ৫০ রাউন্ড গুলি, কার্তুজ ৬২টি, হাত বোমা ৬টি, কার্তুজ একটি, কার্তুজ বেল্ট দুটি, দেশীয় পিস্তল একটি, ওয়াকিটকি সেট একটি, চার্জার তিনটি, কুকিচিন লিখা ১০টি মানচিত্র এবং অস্ত্র গোলা বারুদ তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img