বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeবিনোদন১৩ ইউটিউব-ফেসবুক পেজের বিরুদ্ধে শাকিবের জিডি

১৩ ইউটিউব-ফেসবুক পেজের বিরুদ্ধে শাকিবের জিডি

চিত্রনায়িকা শবনম বুবলীর সঙ্গে বিয়ের খবর ও সন্তান প্রকাশ্যে আসার ঘটনার পর থেকে বেশ আলোচনা-সমালোচনার মধ্যে আছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। শুধু কী তাই, এরপর থেকে তাকে কেন্দ্র করে নানা ধরনের গুজবও ছড়িয়েছে। এর মধ্যে শাকিব-বুবলীর বিচ্ছেদ, পূজা চেরির সঙ্গে প্রেম ও বিয়ের গুঞ্জনও রয়েছে। আর এসব গুঞ্জন ছড়ানো ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণাও দিয়েছিলেন শাকিব। এবার সেই ঘোষণাই বাস্তবে রূপ দিলেন তিনি।

গতকাল বৃহস্পতিবার রাতে শাকিব খানের পক্ষে গুলশান থানায় ১৩টি ইউটিউব-ফেসবুক পেজের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেন তার ম্যানেজার মো. মনিরুজ্জামান। আজ শুক্রবার দুপুরে কালবেলাকে বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমান।

অপপ্রচার চালানোর অভিযোগে শাকিব খান গুলশান থানায় একটি জিডি করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

জিডিতে উল্লেখ করা হয়, শাকিব খান একজন জনপ্রিয় চলচ্চিত্র অভিনয়শিল্পী এবং দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে কাজ করছেন। কিছু দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে তার বিরুদ্ধে বেশ কিছু স্বার্থান্বেষীমহল ষড়যন্ত্রমূলক কাজ করে আসছেন। তারা শাকিবের পেশাগত ও ব্যক্তিগত ক্ষতি সাধনের উদ্দেশ্যে তার ব্যক্তিজীবনের কিছু তথ্য, স্থিরচিত্র ও ভিডিওচিত্র বিকৃত করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য সংযোগ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করছে।

জিডিতে শাকিবের ম্যানেজার মো. মনিরুজ্জামান আরও উল্লেখ করেন, ফেসবুক-ইউটিউবে সংঘবদ্ধ কুচক্রী মহলের বেআইনি এবং মানহানিকর কর্মতৎপরতার কারণে আমাদের প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর চলচ্চিত্র পেশার ভবিষ্যৎ এবং সামাজিক অবস্থান হুমকির সম্মুখীন হয়ে পড়ছে। ওই ব্যঙ্গাত্মক পোস্ট ভিডিওগুলোর কারণে তার পরিবার, আত্মীয়স্বজন, বন্ধুমহল, চলচ্চিত্র অঙ্গন ও তার ভক্তরা নানাভাবে আক্রান্ত হচ্ছেন। এসব বিষয়ে দেশের নানা জায়গায় কুচক্রী মহল ও তার ভক্তের মধ্যে পারস্পরিক মারামারিসহ নানাবিধ জটিলতা সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। এসব বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়।

জিডিতে যে ১৩টি ফেসবুক লিংক ও ইউটিউব প্ল্যাটফর্মের নাম উল্লেখ করা হয়েছে, সেগুলোর মধ্যে আছে ‘পূর্ণিয়ার খোঁজ’, ‘বড় ভাই’, ‘বদ বচন ২.০’, ‘আরজে নীরব’, ‘হাসান সাইদুল’, ‘০২০ চ্যানেল’, ‘দ্য ইয়াং ফেলো’, ‘এসকে মিডিয়া’, ‘শাবিজ গ্লাম রুম’, ‘স্বপন আহমেদ’, ‘দেশ বাংলা’, ‘ডিজিটাল বাংলাদেশ নিউজ-ডিবিএন’ ইত্যাদি।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমান কালবেলাকে বলেন, ‘বিভিন্ন ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ শাকিব খানের নামে অপপ্রচার চালাচ্ছে এমন অভিযোগে গুলশান থানায় একটি জিডি হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।’

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img