বুধবার, নভেম্বর ৩০, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeবিজ্ঞান-প্রযুক্তিশিক্ষার্থীদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিবে ছাত্রলীগ

শিক্ষার্থীদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিবে ছাত্রলীগ

তরুণ প্রজন্মকে আরও বেশী দক্ষ ও আরও বেশী কর্মমুখী করতে শিক্ষার্থীদের ফ্রিল্যান্সিংয়ের প্রশিক্ষণ দেবে বাংলাদেশ ছাত্রলীগ। উদ্যোগের অংশ হিসেবে প্রাথমিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শত শিক্ষার্থীকে আইটি বিষয়ক ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেওয়া শুরু করেছে সংগঠনটি। ছাত্রলীগের উপ-বিজ্ঞান সম্পাদক সবুর খান কলিন্সের উদ্যোগে কার্যক্রমটি শুরু হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের হলরুমে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। এ কার্যক্রমে সহযোগিতা করছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট।

অনুষ্ঠানে ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশনের সদস্য পদ গ্রহণের মাধ্যমে সারা বিশ্বের তথ্য প্রযুক্তির সাথে সেতু বন্ধন রচনা করেছিলেন। তাঁর দূরদর্শী নেতৃত্বের কারণে ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপনের মাধ্যমে বাঙালি জাতিকে তিনি স্যাটেলাইটের সাথে পরিচয় করিয়ে দিয়েছিলেন৷ বিজ্ঞানমনস্ক জাতি গড়ে তোলার জন্য স্বাধীনতার পরবর্তীতে কুদরত-ই খোদা কমিশন গঠন করার মাধ্যমে বিজ্ঞান ভিত্তিক সমাজ গঠনের উদ্যোগ গ্রহণ করেছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা ২০০৮ সালের ১২ ডিসেম্বর ক্ষমতায় আসার পর থেকে মোবাইল এবং কম্পিউটারকে সহজলভ্য করে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। এ দেশের সাধারণ মানুষকে তথ্য প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দিয়েছেন। চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী তরুণ সমাজ গড়ে তোলার জন্য ইন্টারনেট সহ তথ্য প্রযুক্তির সব পণ্যকে সহজলভ্য করে তোলা হয়েছে। সরকার রেমিট্যান্স যোদ্ধা হিসেবে তাদের সম্মান এবং মর্যাদা প্রদান করেছেন।

আমাদের রেমিট্যান্সের অন্যতম একটি উৎস হয়ে উঠছে ফ্রিল্যান্সিং। এর মাধ্যমে আমাদের তরুণ সমাজ দেশে বসেই বৈদেশিক অর্থ আয়ের সুযোগ পাচ্ছে৷ আর এ কাজের জন্য ছাত্রলীগের সকল নেতা-কর্মীকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে ফজলুল হক মুসলিম হল ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাইমের সঞ্চালনায় বক্তব্য ও ছাত্রলীগের উপ-বিজ্ঞান সম্পাদক খন্দকার হাবীব আহসান, হাসিবুর রহমান, ফজলুল হক মুসলিম হক হলের সাধারণ সম্পাদক আবু হাসিব মুক্ত, অমর একুশে হল ছাত্রলীগের সভাপতি এনায়েত এইচ মনন, ড. মুহম্মদ শহীদুল্লাহ হল ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক ইরফানুল হাই সৌরভ, সাইদুর রহমান ইমন, সুফিয়া কামাল হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক লাবিসা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর