বুধবার, নভেম্বর ৩০, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকমার্কিনীদের অবিলম্বে রাশিয়া ত্যাগ করতে বললো দূতাবাস

মার্কিনীদের অবিলম্বে রাশিয়া ত্যাগ করতে বললো দূতাবাস

মস্কোর মার্কিন দূতাবাস রাশিয়ায় বসবাসকারী সকল মার্কিন নাগরিককে অবিলম্বে দেশটি ত্যাগ করার আহ্বান জানিয়েছে। দূতাবাসের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতির বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা রিয়ানোভোস্তি এ খবর জানিয়েছে।বিবৃতিতে মার্কিন নাগরিকদের নতুন করে রাশিয়া সফরে না আসার পাশাপাশি যারা বর্তমানে রাশিয়ায় অবস্থান করছেন তাদেরকে দ্রুততার সাথে দেশটি ত্যাগ করার আহ্বান জানানো হয়েছে।এর আগে গত ফেব্রুয়ারি মাসের শেষদিকে রাশিয়া ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করার পর মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় সে দেশের নাগরিকদের রাশিয়া সফরের ব্যাপারে একই ধরনের একটি সতর্কবার্তা জারি করেছিল। এবার রুশ সরকার দেশটির রিজার্ভ সেনা তলব করার পর মার্কিন দূতাবাস আবার একই ধরনের সতর্কতা জারি করল।

 

এমন সময় মার্কিন নাগরিকদের রাশিয়া ত্যাগ করার আহ্বান জানানো হলো যখন ইউক্রেন সংকটকে কেন্দ্র করে পরমাণু অস্ত্র ব্যবহারের ঝুঁকি বেড়েছে। সম্প্রতি রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, তার দেশের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনে পরমাণু অস্ত্র ব্যবহার করা হবে এবং এটি কোনো ধাপ্পাবাজি নয়। মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটো এ ব্যাপারে কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

 

সূত্র: রেডিও তেহরান

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর