শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েপঞ্চগড়ে নৌকাডুবি মৃতের সংখ্যা বেড়ে ৬৯, এখনও নিখোঁজ ৩

পঞ্চগড়ে নৌকাডুবি মৃতের সংখ্যা বেড়ে ৬৯, এখনও নিখোঁজ ৩

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৪ ব্যক্তির মধ্যে উপজেলার ময়দানদিঘীর বাসিন্দা হিমেলের (২২) মরদেহ উদ্ধার করেছে দমকলকর্মী ও তার আত্মীয় স্বজনরা। বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় তার মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে ঘটনার তৃতীয় দিন অর্থাৎ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। আজ মৃতের সেই সংখ্যা দাঁড়িয়েছে ৬৯ জনে।

এদিকে জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্রের সর্বশেষ তথ্যমতে, ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ৩ জন। বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায়। তিনি বলেন, এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিখোঁজ ৩ জনের উদ্ধারে কাজ চলছে।

এর আগে গত রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর আড়াইটার ঘাটে বদেশ্বরী মন্দিরে মহালয়া অনুষ্ঠানে যাওয়ার সময় নৌকাডুবির ঘটনা ঘটে। ধারণ ক্ষমতার চেয়ে দ্বিগুণ যাত্রী ওঠায় দুর্ঘটনাটি ঘটে বলে এলাকাবাসী জানান।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুরে মহালয়া দেখতে আউলিয়া ঘাট থেকে নৌকায় বদশ্বেরী ঘাটে যাচ্ছিলেন সনাতন ধর্মাবলম্বীর প্রায় শতাধিক মানুষ।

মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৬জন, দেবীগঞ্জের ১৭ জন, আটোয়ারীর ৩ জন ও ঠাকুরগাঁওয়ের ২ জন পঞ্চগড় সদর ১ জন রয়েছেন। ৬৭ জনের মধ্যে নারী ৩০ জন এবং পুরুষ ১৮ জন। বাকি ২১টি শিশু রয়েছে।

এই মর্মান্তিক ঘটনায় পঞ্চগড় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৩ দিনের শোক দিবস ঘোষণা করা হয়েছে।

এদিকে নৌকাডুবির ঘটনায় গঠিত তদন্তে কমিটির প্রধান ও জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, ইতোমধ্যে উদ্ধারকৃত মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের সৎকারে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাথাপিছু ২০ হাজার এবং ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর