শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeবিশেষ সংবাদআজ থেকে ফের গণটিকা শুরু

আজ থেকে ফের গণটিকা শুরু

রাজধানীসহ সারাদেশে আজ থেকে ফের গণটিকার ক্যাম্পেইন শুরু হচ্ছে। ছয় দিনের বিশেষ কর্মসূচি চলবে আগামী ৩ অক্টোবর পর্যন্ত।স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, আগামী ৩ অক্টোবরের পর আর প্রথম ডোজের টিকা দেওয়া হবে না। এদিকে দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ পেয়েছেন চার কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ৩২ জন। আর দেশে টিকা কার্যক্রমের আওতায় এ পর্যন্ত প্রথম ডোজ পেয়েছেন ১৩ কোটি ১২ লাখ ৭৪ হাজার ৩৬৮ জন। দ্বিতীয় ডোজের টিকা পেয়েছেন ১২ কোটি ১৭ লাখ ৬৫ হাজার ৪০৯ জন মানুষ।স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর ও সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) সদস্য সচিব ডা. মো. শামসুল হক বলেন, ‘আগামী ৩ অক্টোবরের পর আর প্রথম ডোজের টিকা দেওয়া হবে না। তাই যারা এখন পর্যন্ত প্রথমে ডোজের টিকা নেয়নি তাদেরকে টিকার আওতায় আনতে বিশেষ এই কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।’

 

তিনি বলেন, ‘সারাদেশে আগে থেকে যেসব কেন্দ্রে টিকা দেওয়ার ব্যবস্থা ছিল, সেগুলোতে টিকাদান অব্যাহত থাকবে। যেমন প্রতিটি ইউনিয়ন, পৌরসভায় এবং সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ড।

 

স্বাস্থ্য অধিদপ্তর থেকে বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে দ্রুত নির্ধারিত সময়ের মধ্যে প্রথম ডোজের ভ্যাকসিন নিতে হবে। অন্যথায় পরে আর প্রথম ডোজ নেওয়া যাবে না।

 

এতে আরো বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি মেনে চলুন, ভ্যাকসিন নিন সুরক্ষিত থাকুন। এছাড়া ভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে ও পরিবারের সবাইকে সুরক্ষিত রাখতে আজই ভ্যাকসিন নিন, অন্যকে উৎসাহিত করুন। কারণ ৩ অক্টোবর পর্যন্ত কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণের শেষ সুযোগ। তাই যারা কোভিড ভ্যাকসিনের কোনো ডোজই গ্রহণ করতে পারেনি তারা এই ক্যাম্পেইন চলাকালীন ভ্যাকসিন গ্রহণ নিশ্চিত করুন এবং নিরাপদ থাকুন।

 

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ জানুয়ারি থেকে দেশে করোনা টিকার আনুষ্ঠানিকতা শুরু হয়। গণটিকা কার্যক্রম শুরু হয় ৭ ফেব্রুয়ারি থেকে। এরপর থেকে টিকাদান অব্যাহত রয়েছে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর