শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২
spot_img
Homeরাজনীতিমিরপুরে বিএনপির সমাবেশস্থলে লাঠি নিয়ে অবস্থান আ.লীগের নেতা-কর্মীদের

মিরপুরে বিএনপির সমাবেশস্থলে লাঠি নিয়ে অবস্থান আ.লীগের নেতা-কর্মীদের

রাজধানীর মিরপুরে বিএনপির পূর্বঘোষিত সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে দলটির নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। বিএনপির নেতা-কর্মীদের হটিয়ে দিয়ে সমাবেশস্থলে লাঠিসোঁটা নিয়ে অবস্থান নিয়েছেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা।

আজ বৃহস্পতিবার বেলা আড়াইটা থেকে তিনটা পর্যন্ত মিরপুর-৬ নম্বর কাঁচাবাজার থেকে মিরপুর–১০ সড়কে পাল্টাপাল্টি এ ধাওয়ার ঘটনা ঘটে। কাঁচাবাজারের পাশে বেলা তিনটায় বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীর ১৬টি জায়গায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। ইতিমধ্যে দলটি চারটি জায়গায় সমাবেশ করতে পেরেছে।

মিরপুরে আজ বিএনপির কর্মসূচি শুরুর আগেই সমাবেশস্থলের আশপাশের এলাকায় লাঠিসোঁটা নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা মিছিল বের করেন। একপর্যায়ে সমাবেশে আসতে থাকা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে তাঁদের পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

প্রায় আধা ঘণ্টা এই পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পাল্টাপাল্টি ধাওয়া শেষ হওয়ার পরও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা লাঠিসোঁটা হাতে ওই এলাকায় মিছিল করতে থাকেন। তাঁরা বিএনপির সমাবেশস্থলে লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক বলেন, পুলিশের মিরপুর জোনের উপকমিশনার (ডিসি) তিনটি জায়গা পরিবর্তন করে মিরপুর-৬ নম্বর কাঁচাবাজারের পাশে মুকুল ফৌজ মাঠে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়েছিলেন। কিন্তু সেখানে সমাবেশের মঞ্চ তৈরির কাজ শুরু করলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালান।

আমিনুল হক বলেন, শুরুতে বিএনপির নেতা-কর্মীরা হামলাকারীদের প্রতিরোধের চেষ্টা করছিলেন। কিন্তু পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের কথা বলে বিএনপির নেতা-কর্মীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ছুড়তে থাকে। দলের নেতারা এ বিষয়ে কথা বলার জন্য পুলিশের মিরপুর জোনের ডিসির কার্যালয়ের উদ্দেশে রওনা হয়েছেন বলেও জানান আমিনুল হক।

পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় তাৎক্ষণিক হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। পুলিশ ও আওয়ামী লীগের বক্তব্য নেওয়াও সম্ভব হয়নি।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর