বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েনাসিরনগরে বাহারি পিঠার উৎসব

নাসিরনগরে বাহারি পিঠার উৎসব

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা: বাঙ্গালির অনেক উৎসবের মতই পিঠা উৎসব সুপ্রাচীন কালের। চিরায়ত বাংলার গ্রামীণ উৎসবকে ধারণ করে নান্দনিকতার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পালিত হল পিঠা উৎসব। পঞ্জিকার নিয়মে,প্রকৃতি থেকে বিদায় নিয়েছে শীত। ফাল্গুনের হাত ধরেই প্রকৃতিতে আসে বসন্ত। আর ঋতুরাজ বসন্ত উপলক্ষে গ্রামীণ ঐতিহ্য পিঠা উৎসব।

নাসিরনগর উপজেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে। রকমারি পিঠার চিরচেনা স্বাদ ও গন্ধ মাতিয়ে রাখলো সবাইকে। উৎসবে এসে অনেকেই যেন ফিরে গেলেন হারানো শৈশবে। আজ শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তন চত্বরে প্রধান অতিথি হিসেবে এ উৎসবের উদ্বোধন করেন সমাজ কল্যান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম এমপি। এ উৎসবে কিশোর-কিশোরী,নারী-পুরুষসহ সব বয়সীরা স্টলে আসে । উৎসবে নানা স্বাদের এসব বাহারি পিঠার আবার রয়েছে হরেক নাম। বাহারি পিঠার ১৫ ষ্টল স্থান পায়। এছাড়াও উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফীর সৌজন্যে ছিল একটি কপি হাউজ।

উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ,বীর মুক্তিযোদ্ধা মিসবাহ উদ্দিন আহমেদ মিনু,উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ,মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,থানার অফিসার ইনচার্জ এটিএম আরিচুল হক,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা চন্দন কুমার পোদ্দার,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শুভ্র সরকারসহ সরকারি কর্মকর্তা,শিক্ষক,আওয়ামীলীগের দলীয় নেতৃবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর