মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েবাগেরহাটে পুষ্টি উন্নয়নে স্ট্রেটেজি শেয়ারিং ওয়ার্কশপ 

বাগেরহাটে পুষ্টি উন্নয়নে স্ট্রেটেজি শেয়ারিং ওয়ার্কশপ 

বাগেরহাট সংবাদদাতা: বাগেরহাটে পুষ্টি উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত (ক্রেন) প্রকল্পের এসবিসিসি স্ট্রেটজি শেয়ারিং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দিনভর বাগেরহাট শহরের ধানসিড়ি হোটেলের হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা রুপান্তর, জেজেএস ও ওয়াটারএইড এর আয়োজনে এই অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, ইনস্টিটিউট অফ পাবলিক হেলথ‘এর ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ড. মনজুর আল মোরশেদ চৌধুরী।

এ কর্মশালায় আরও বক্তব্য রাখেন, বিসিসিপি‘র পরিচালক ও সিইও মোহাম্মাদ শাহজাহান, বিসিসিপি‘র উপ-পরিচালক খাদিজা বিলকিস, কনসার্ন ওয়ার্ল্ড-ওয়াইডের প্রোগ্রাম ম্যানেজার ইমরানুল হক,জনসাস্থ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: ইসমাইল হোসেন, পুষ্টি উন্নয়ন নাগরিক কমিটির জেলা সভাপতি ফরিদা আক্তার ভানু লুচি, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, সাধারন সম্পাদক তসলিম আহমেদ টংকারসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি, জনপ্রতিনিধি, গনমাধ্যমকর্মী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, দেশের মানুষের সঠিক পুষ্টি নিশ্চিত করতে সাধারণ জনগণের পুষ্টি বিষয়ক জ্ঞান ও বর্তমান কাঠামো আরও উন্নত করতে হবে। নিজ নিজ অবস্থান থেকে দেশের মানুষের সুষম পুষ্টি নিশ্চিতের জন্য কাজ করার আহবান জানান বক্তারা।

পুষ্টি উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত (ক্রেন)প্রকল্পটি বাগেরহাট জেলার মোংলা, শরণখোলা, কচুয়া ও মোল্লাহাট উপজেলায় কাজ করছে।৪টি উপজেলার ৪ লক্ষ ৮২ হাজার ২‘শ ৮০ জন মানুষের পুষ্টি উন্নয়ন, খাদ্য নিরাপত্তাহীনতা এবং অপুষ্টিজনিত সমস্যার সমাধানে কাজ করবে প্রকল্পটি।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর