বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
HomeUncategorizedজমে উঠছে ডিরেক্টর’স গিল্ডের নির্বাচন

জমে উঠছে ডিরেক্টর’স গিল্ডের নির্বাচন

ছোট পর্দার নির্মাতাদের সংগঠন ডিরেক্টর’স গিল্ডের নির্বাচনি আমেজ ধীরে ধীরে জমে উঠছে। আগামী ২৬ ফেব্রুয়ারি ১২টি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন মোট ৩৪ জন নির্মাতা।

এবার সভাপতি পদে প্রার্থী হয়েছেন সালাহউদ্দিন লাভলু, অনন্ত হিরা, দীপু হাজরা। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও এস এম কামরুজ্জামান সাগর।

সহ-সভাপতি পদের জন্য দাঁড়িয়েছেন প্রানেশ চন্দ্র চৌধুরী, ফরিদুল হাসান, মাসুম আজিজ, রফিক উল্লাহ সেলিম ও শিহাব শাহীন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন চয়নিকা চৌধুরী, ফিরোজ খান ও রকিবুল হাসান চৌধুরী পিকলু।

সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী তুহিন হোসেন, ফেরারী অমিত ও এস.এম. মাসুম করিম। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়ছেন মনিরুজ্জামান নাহিদ (নাহিদ জামান) ও মো. সহিদ-উন-নবী। দফতর সম্পাদক পদে গোলাম মুক্তাদির (শান) ও মুক্তি মাহমুদ নির্বাচন করছেন।

প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে মোস্তফা মনন ও এসএম শহিদুল ইসলাম রুনু প্রার্থী হয়েছেন। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে মো. আনিসুল ইসলাম ইমেল ও সঞ্জয় বড়ুয়া নির্বাচন করছেন। আইন ও কল্যাণ বিষয়ক পদের জন্য দাঁড়িয়েছেন নিয়াজ মাহমুদ আক্কাস (মাহমুদ নিয়াজ চন্দ্রদীপ) ও সাঈদ রহমান (মো. সাইদুর রহমান আরিফ)।

কার্যনির্বাহী পদে ৭ জন নির্বাচন করছেন। তারা হলেন আবু হায়াত মাহমুদ, ইমরাউল হুদা রাফাত, একেএম আনিসুজ্জামান আনিস, কেএম মাহমুদুন্নবী (রিপন নবী), তারিক মুহাম্মাদ হাসান, মোস্তাফিজুর রহমান সুমন ও হাফিজুর রহমান সুরুজ।

অর্থ-সম্পাদক পদে মো. সাজ্জাদ হোসেন সনিসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যপদে সাতজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। অর্থাৎ মোট ১২টি পদের মধ্যে ১০টিতে লড়াই হবে।

সূত্রে জানা গেছে, আগামী ২৬ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট। আগামী ১ মার্চ চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।

গত ১৫ ফেব্রুয়ারি তফসিল-৫ (সংশোধনী) ঘোষণা করা হয়। সংশোধিত তফসিল অনুযায়ী এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৩৯৬ জন। প্রত্যেক ভোটারকে মোট ১২টি পদে ভোট দিতে হবে। এর চেয়ে কম বা বেশি হলে তার ব্যালট বাতিল ঘোষণা করা হবে। নির্বাচনের জন্য প্রযোজ্য ডিরেক্টর’স গিল্ডের দেওয়া ভোটার আইডি কার্ড ছাড়া কোনো সদস্য ভোট দিতে পারবেন না।

ডিরেক্টর’স গিল্ডের এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার এসএম মহসীন। এছাড়া নরেশ ভূঁইয়া ও মাসুম রেজা নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর