সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েপ্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নকল ওয়েবসাইট!

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নকল ওয়েবসাইট!

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নামে নকল ওয়েবসাইট তৈরি করে বেসরকারি প্রথমিক বিদ্যালয় সরকারি করণের নামে বিভিন্ন তথ্য সংগ্রহের অযুহাতে অর্থ আদায় করার অভিযোগে অবশেষেে এই চক্রের মূলহোতা রুহুল আমিনকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। বুধবার (১০ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. রুহুল আমীন প্রিন্স পটুয়াখালীর দশমিনা উপজেলার ১২৫ নং দক্ষিণ চর-শাহজালাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা যায়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ছবি ব্যাবহার করে দির্ঘদীন ধরে একটি চক্র প্রথমিক শিক্ষা অথিদপ্তরের নকল ওয়েবসাইট খুলে প্রাথমিক বিদ্যালয় সরকারি করনের নামে বিভিন্ন তথ্যের কথা বলে অর্থ হাতিয়ে নিচ্ছে। এঘটনার জানাযানি হলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ‘অতিরিক্ত সচিব ও অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ চলতি মাসের ২ তারিখে মিরপুর মডেল থানায় একটি সাধারন ডায়েরি (জিডি) করেন যার নাম্বার ১৪৫।

এ বিষয়ে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন আরাফাত বলেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট তৈরির মূল অপরাধীকে র্যাব আটক করে মতিঝিল থানায় দিয়েছে। সে এখন মতিঝিল থানা পুলিশ হেফাজতে রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জানানো হয়, একটি অসাধু চক্র প্রধানমন্ত্রী এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের ছবি ব্যবহার করে একটি নকল ওয়েবসাইট (www.bprimaryschool.org) খুলে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের জন্য তথ্য আহ্বান করেছে। এই ওয়েবসাইটের সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কোনো সম্পর্ক নেই। এই নকল ওয়েবসাইটের বিরুদ্ধে ঢাকা মহানগরীর মিরপুর মডেল থানায় গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সাধারণ ডায়েরি করা হয়েছে, যার নম্বর ১৪৫। এছাড়া নকল ওয়েবসাইটের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর