সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েটাঙ্গাইলে এসএসসি পরীক্ষার্থীদের অটোপাস চাই দাবিতে বিক্ষোভ সমাবেশ

টাঙ্গাইলে এসএসসি পরীক্ষার্থীদের অটোপাস চাই দাবিতে বিক্ষোভ সমাবেশ

টাঙ্গাইল সংবাদদাতা: সেশন জটের ঝামেলা থেকে মুক্ত থাকতে পিইসি ও জেএসসি পরীক্ষার ওপর মূল্যায়ন করে অটোপাসের দাবিতে টাঙ্গাইলের ভূঞাপুরে আন্দোলন-সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছে এসএসসি পরীক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে উপজেলার পৌর শহরের বাসস্ট্যান্ড চত্বরে প্রায় দুই ঘণ্টাব্যাপী এই বিক্ষোভ সমাবেশ পালন করা হয়। এদিকে বাসস্ট্যান্ড চত্বরে বিক্ষোভের কারণে ভূঞাপুর-এলেঙ্গা-তারাকান্দি ও বঙ্গবন্ধুসেতু সংযোগ সড়কে যানবাহনের সৃষ্টি হয়। ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।

এতে বক্তব্য রাখেন, এসএসসি পরীক্ষার্থী রোহান, রাজু, মুশফিক, তানভীর শিশির, রবিন ও সাকির প্রমুখ। এসময়- উপজেলার বিভিন্ন স্কুলের প্রায় শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধন ও সমাবেশে বিক্ষোভকারীরা বলেন, ‘করোনায় আমাদের স্কুল কার্যক্রম আজ প্রায় ১১মাস ধরে বন্ধ রয়েছে। এতে পড়াশোনায় ব্যাপক অচলাবস্থা তৈরি হয়েছে। অথচ মাননীয় শিক্ষামন্ত্রী ঘোষণা দিয়েছেন, পরীক্ষার আগে আমাদের তিন মাস ক্লাস করিয়ে পরীক্ষা নেওয়া হবে, যা আমরা মনে করি সম্পূর্ণ অমানবিক। সরকার এইচএসসি পরীক্ষার্থীদের যদি অটোপাস দিতে পারে তাহলে আমাদের কেন অটোপাস দিবে না। তাই দাবি মোদের একটাই এসএসসিতে অটোপাসচাই।’

তারা আরও বলেন- ‘ইতিমধ্যে করোনার মহামারিতে আমাদের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় একটি বছর ক্ষতি হয়ে গেছে। এখন যদি পরীক্ষার আগে তিন মাস, পরীক্ষা চলাকালে তিন মাস এবং রেজাল্ট দিতে আরও দুই মাস সময় চলে যায়, তাহলে আমাদের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হবে। আমরা এই সেশন জটে পড়তে চাইনা। আমাদের পিএসসি ও জেএসসির রেজাল্ট অনুযায়ী অটোপাস দেওয়া হোক।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর