শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২
spot_img
Homeখেলাধুলাসেই ১৪৫ কেজি ওজনের কর্নওয়ালে চাপা পড়ল বিসিবি একাদশ

সেই ১৪৫ কেজি ওজনের কর্নওয়ালে চাপা পড়ল বিসিবি একাদশ

ওয়ানডে সিরিজে টাইগারদের কাছে ধবলধোলাই হয়ে টেস্টের জন্য প্রস্তুতি নিচ্ছে উইন্ডিজ একাদশ।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে সফরকারীরা। আর এ ম্যাচে ক্যারিবীয় টেস্ট স্কোয়াডে ঠাঁই নেওয়া ১৪৫ কেজি ওজনের বিশালদেহী অফস্পিনার রাহকিম কর্নওয়ালে চাপা পড়েছে বিসিবি একাদশ।

রাহকিম কর্নওয়াল একাই নিয়েছেন ৫ উইকেট। আজ বিরতির পর দ্বিতীয় সেশনে মাত্র ১৩.৪ ওভারেই ৬ উইকেট হারায় বিসিবি একাদশ। এর মধ্যে তিনটি উইকেট কর্নওয়ালের। সবমিলিয়ে এ ম্যাচে ১৬.৪ ওভার করে মাত্র ৪৭ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন ১৮৫ কেজির এ ক্যারিবীয় দানব।

কর্নওয়াল ছাড়াও ৩ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকান। শনিবার কর্নওয়াল-ওয়ারিকানের ঘূর্ণিতে মাত্র ১৬০ রানে অলআউট হয়ে গেছে বিসিবি একাদশ।

এর আগে প্রথম ইনিংসে ২৫৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের ১৮ বছর বয়সী স্পিনার রিশাদ হোসেন নেন ৫ উইকেট। অর্থাৎ বিসিবি একাদশের প্রথম ইনিংস শেষে ৯৭ রানের লিড পেল ক্যারিবীয়রা।

আজ প্রথম ওভারের পঞ্চম বলেই ৩৩ বলে ১৫ রান করা সাইফ হাসানকে সাজঘরে ফেরান পেসার পেসার কেমার রোচ।

চমৎকার খেলছিলেন নাইম। কিন্তু ৪৮ বলে ৪৫ রান করা নাইমকে থামিয়ে দেন কর্নওয়াল। হাফসেঞ্চুরির কাছে পৌঁছে যাওয়া নাইমকে বোল্ড করেন এ অফস্পিনার।

সাদমান-নাইমের ৭৪ রানের জুটি ভাঙার পর ৯ বলের মধ্যে মাত্র ২ রানের ব্যবধানেই ৩ উইকেট হারায় বিসিবি একাদশ। কর্নওয়াল শিকার করেন দুটি উইকেট। একটি নেন আলজারি জোসেফ।

খুব কাছাকাছি সময়ে ইয়াসির আলিকে ফেরান কর্নওয়াল। এভাবেই কর্নওয়ালের ঘূর্ণিতে কুপোকাত হয়ে ১ উইকেটে ৯৮ থেকে ৪ উইকেটে ১০০ রানের দলে পরিণত হয় বিসিবি একাদশ।

শেষদিকে নবম ব্যাটসম্যান নুরুল সোহানের ৩০ রানের লড়াকু ইনিংসের পর ১৬০ রানে থামে বিসিবি একাদশ।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর