সোমবার, অক্টোবর ৩, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeজাতীয়ছাড়পত্র পেলো দেশে আনা ভ্যাকসিন

ছাড়পত্র পেলো দেশে আনা ভ্যাকসিন

ভারত থেকে আসা মরণঘাতী করোনা ভাইরাসের ভ্যাকসিনকে নিরাপদ বলে উল্লেখ করেছে ঔষধ প্রশাসন অধিদফতর। আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) এর ব্যবহারে ছাড়পত্র দেওয়া হয়েছে। ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালকের কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

৫০ লাখ ডোজ করোনার টিকা নিয়ে গতকাল সোমবার সকাল ১০টা ৫৮ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে টিকাবাহী এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি। এর আগে, ২১ জানুয়ারি ভারতের জনগণের পক্ষ থেকে ২০ লাখ টিকা বাংলাদেশের জনগণের জন্য উপহার পাঠানো হয়। এই ৭০ লাখ টিকা দেশে রাখা ও বিতরণের সব প্রস্তুতি ইতিমধ্যেই নেওয়া হয়েছে।

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি ঢাকায় ৪০০ থেকে ৫০০ জনের মধ্যে পরীক্ষামূলক টিকা প্রয়োগ হবে। তারপর ৮ ফেব্রুয়ারি টিকাদান শুরু হবে সারাদেশে।

জানা গেছে, বাংলাদেশের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ভারতের সেরাম ইনস্টিটিউটের সঙ্গে ক্রয়চুক্তি সই করেছে। যার মাধ্যমে আগামী ৬ মাসে বাংলাদেশে আসবে ৩ কোটি ডোজ টিকা।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর