মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েচরভদ্রাসনে সরকারি বালু চুরির দায়ে দুই যুবকের কারাদন্ড

চরভদ্রাসনে সরকারি বালু চুরির দায়ে দুই যুবকের কারাদন্ড

ফরিদপুর সংবাদদাতা: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় রাতের আঁধারে বালু-মাটি চুরির দায়ে দুই যুবককে দুই মাস করে বীনাশ্রম কারাদন্ড ও একজন কে নগত ১০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত ।

জানা যায়, গাজীরটেক ইউনিয়নের চরহোসেনপুর গ্রামে পদ্মা পারে নদী ড্রেজিংকৃত স্তুপকৃত বালু-মাটি রাতের আঁধারে চুরী করে বিক্রি করে আসছিলো উক্ত ইউনিয়নের চরহাজীগঞ্জ বাজার এলাকার আঃ কুদ্দুস ফকিরের ছেলে আসাদ ফকির (২৬) ও সুলতানপুর গ্রামের ফজল মৃধার ছেলে মোঃ নজরুল মৃধা (৩০) ও স্বপন মৃধা (২১)।

গোপন সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইমদাদুল হক তালুকদারের নেতৃত্বে গত মঙ্গলবার দিবাগত গভীর রাত সাড়ে ১২ টা থেকে ২ টা পর্যন্ত উক্ত পদ্মার পার এলাকায় অভিযান পরিচালিত হয়। সরকারি বালু বহনকারী ফরিদপুর মেট্রো-ড-১১০১২৯ নং একটি ট্রাক ও রাজু এন্টারপ্রাইজ নামক একটি লড়ি গাড়ী জব্দ করেন ভ্রাম্যমান আদালত।এসময় ঐ দুই বালু চোরকে ২ মাস করে বীনাশ্রম কারাদন্ড ও অপরজনের কাছ থেকে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানান, উপজেলার “পদ্মা নদীর ডান তীর সংরক্ষন ও ড্রেজিং প্রকল্প” শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৭ লক্ষ ৫০ হাজার ৮৫ ঘনফুট বালু-মাটি গাজীরটেক ইউনিয়নের চরহোসেনপুর গ্রাম, চরহাজীগঞ্জ ও সদর ইউনিয়নের এমপি ডাঙ্গী গ্রামের পদ্মা পার এলাকা দিয়ে সংরক্ষিত রয়েছে। উক্ত পদ্মা নদী ড্রেজিংকৃত বালু-মাটি বিক্রয়ের জন্য সরকারিভাবে ইতিমধ্যে নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। কিন্তু স্থানীয় একটি দুর্বৃত্ত চক্র গভীর রাতে ট্রাক ও লড়ি লাগিয়ে সরকারি বালু-মাটি বিক্রি করে চলছিল।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর