মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকআগুনে এক হাজার কোটি টাকার ক্ষতির মুখে সেরাম ইনস্টিটিউট

আগুনে এক হাজার কোটি টাকার ক্ষতির মুখে সেরাম ইনস্টিটিউট

পুণের সেরাম ইনস্টিটিউটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে। বিল্ডিংয়ের ছয়তলা থেকে অগ্নিদগ্ধ দেহগুলি উদ্ধার হয়েছিল।

সেরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা শুক্রবার জানিয়েছেন,ভ্যাকসিনের কোনও ক্ষতি হয়নি। তবে বিপুল সংখ্যক বিসিজি টিকা নষ্ট হয়েছে। দমকলের ১৫টি ইঞ্জিন বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছিল।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে জানান, কোভিশিল্ড ভ্যাকসিন তৈরির বিল্ডিংয়ে আগুন লাগেনি। যে ব্লিডিংয়ে আগুন লেগেছিল সেখানে বিসিজি-র ভ্যাকসিন তৈরি হয়। শুক্রবার আদার পুনাওয়ালা জানান, বিসিজির সঙ্গে রোটা ভ্যাকসিনেরও ক্ষতি হয়েছে আগুনে। পুণের মঞ্জরি প্লান্টে বৃহস্পতিবার দুপুরে আগুন লেগেছিল। মুহূর্তের মধ্যে সেই আগুন ভয়াবহ আকার নেয়। গোটা এলাকা ঢেকে গিয়েছিল কালো ধোয়ায়। যদিও আগুন লাগার কারণ এখনও স্পষ্ট হয়নি।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে’র ভাষ্যমতে, আগুন লাগার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। তবে কি ষড়যন্ত্র! এই নিয়ে অবশ্য এখনই তিনি কোনও মন্তব্য করতে চাননি। ঠাকরে জানিয়েছেন, তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার আগে কিছু বলা যাবে না। তিনি এদিন আরও জানান, করোনা ভ্যাকসিন তৈরির বিল্ডিং অক্ষত রয়েছে। সেখানে কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর