রবিবার, অক্টোবর ২, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিককরোনার ইতিহাসে রেকর্ড মৃত্যু দেখল বিশ্ব

করোনার ইতিহাসে রেকর্ড মৃত্যু দেখল বিশ্ব

বিশ্বের প্রায় অধিকাংশ দেশই করোনাভাইরাস রুখতে টিকা গ্রহণ কার্যক্রম শুরু করেছে। কিন্তু এরই মধ্যে অদৃশ্য ভাইরাসটি আরও ভয়াবহ রূপ নিয়ে হাজির হয়েছে মানব জাতির সামনে। দিনে দিনে অতীতের সব রেকর্ড ভাঙছে করোনা। এবার করোনার ইতিহাসে রেকর্ড মৃত্যু দেখল বিশ্ব। গত ২৪ ঘন্টায় করোনা যে তাণ্ডব চালিয়েছে তা অতীতের সব রেকর্ড ভেঙেছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী প্রথমবারের মতো প্রাণহানি ১৭ হাজার ছাড়াল। এ নিয়ে মহামারি করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ ৮৩ হাজার। এ ছাড়া একদিনে আক্রান্ত হয়েছেন আরও সাড়ে ছয় লাখ মানুষ। এ নিয়ে মোট আক্রান্ত ছাড়াল ৯ কোটি ৭৩ লাখ।

এর আগে ১৩ ও ১৪ জানুয়ারি করোনার তাণ্ডব দেখেছিল বিশ্ব। ১৩ জানুয়ারি ১৫ হাজার ৭১১ জন এবং ১৪ জানুয়রি ১৬ হাজারের বেশি প্রাণ কেড়ে নেয় করোনা। কিন্তু সব পরিসংখ্যান পেছনে ফেলে গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ২৯৯ জনের প্রাণহানি ঘটেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৭৩ লাখ ৫ হাজার ৩৫৬ জন এবং মৃত্যু হয়েছে ২০ লাখ ৮৩ হাজার ২০৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ৫১৫ জন।

প্রসঙ্গত, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৪৯ লাখ ৯৮ হাজার ৯৭৫ জন। মৃত্যু হয়েছে চার লাখ ১৫ হাজার ৪৯৪ জনের। আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন চার হাজার ৩৭৪ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৬ লাখ ১১ হাজার ৭১৯ জন এবং মারা গেছেন এক লাখ ৫২ হাজার ৯০৬ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৫২ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮৬ লাখ ৩৯ হাজার ৮৬৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ১২ হাজার ৮৯৩ জনের। ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কিছুটা বেড়ে এক হাজার ৩৮২ জনে দাঁড়িয়েছে।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর