শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২
spot_img
Homeখেলাধুলাটেস্ট র‍্যাঙ্কিংয়ে সেরা চারে সাকিব

টেস্ট র‍্যাঙ্কিংয়ে সেরা চারে সাকিব

আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার সময় টেস্ট অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের তিনে ছিলেন সাকিব আল হাসান। তার নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর আজই প্রথম টেস্ট র‍্যাংকিং হালনাগাদ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সেখানে চার নম্বরে আছেন টাইগার অলরাউন্ডার।

নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট শেষে সোমবার সর্বশেষ র‍্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি। সেখানে সাকিবের রেটিং পয়েন্ট ছিল ৩৬৬।

হ্যামিল্টন টেস্টে খুব একটা ভালো করতে পারেননি উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ফলে শীর্ষস্থান হারিয়েছেন তিনি। শীর্ষে উঠে এসেছেন বেন স্টোকস। এর আগে ইংলিশ অলরাউন্ডারের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে শীর্ষে ছিলেন হোল্ডার। বর্তমানে ১২ পয়েন্ট এগিয়ে আছেন স্টোকস। তার পয়েন্ট ৪৪৬, হোল্ডারের ৪৩৪। এছাড়া ৩৯৭ পয়েন্ট নিয়ে তিনে আছেন ভারতের রবীন্দ্র জাদেজা।

জুয়াড়ির প্রস্তাব গোপন রাখার অভিযোগে গত বছরের ২৮ অক্টোবর সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। র‍্যাঙ্কিংয়ের নিয়ম অনুযায়ী কোনো ক্রিকেটার এক বছর বা আরও বেশি সময় নিষিদ্ধ হলে তাকে র‍্যাঙ্কিংয়ের বাইরে রাখা হয়। ফলে ক্রিকেটের তিন সংস্করণেই র‍্যাঙ্কিং থেকে সাকিবের নাম কাটা পড়ে।

নিষেধাজ্ঞা থেকে ফেরার পর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের প্রথম হালনাগাদেই অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থানে ফেরেন সাকিব। এছাড়া টি-২০ র‍্যাঙ্কিংয়ের প্রথম হালনাগাদে আগের দ্বিতীয় অবস্থানে থেকে ফেরেন তিনি।

টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে সাকিব আছেন ৩৭তম স্থানে। বাংলাদেশি ব্যাটসম্যানদের মাঝে সবার ওপরে আছেন মুশফিকুর রহিম। তার অবস্থান ১৮তম। অন্যদিকে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ২২তম স্থানে থাকা সাকিবই বাংলাদেশিদের ভেতর সবার ওপরে। ২৬তম স্থান নিয়ে তার পরই আছেন আরেক স্পিনার তাইজুল ইসলাম।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর